ওয়েস্টহ্যামকে উড়িয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা ধরে রেখেছে লিভারপুল। শনিবার মোহামেদ সালাহর নৈপুণ্যে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্লপের শিষ্যরা। এ জয়ে ঘরের মাঠে টানা ১৬ ম্যাচ অপরাজিত থাকলো দলটি।

নিজেদের মাঠ অ্যানফিল্ডে ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষ শিবিরে আক্রমণ করে খেলতে থাকে লিভারপুল। ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল দলটি। তবে সালাহর শট গোলরক্ষকের গ্লাভস ছুঁয়ে দূরের পোস্টে লাগে।

পাল্টা আক্রমণে ম্যাচের ১৬ মিনিটে পোস্টের বাধায় গোলবঞ্চিত হয় ওয়েস্টহ্যামও। ম্যাচের ২৯ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ডান দিক সালাহর নেওয়া কর্নারে এমরে কানের হেড ঠিকানা খুঁজে পেলে এগিয়ে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে সালাহ। ম্যাচের ৫১তম মিনিটে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের বাড়ানো বল বাঁ পায়ের নিখুঁত শটে দূরের পোস্ট দিয়ে জালে জড়ান মিশরের এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে ২৩ গোল নিয়ে লিগে টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইনের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন এই তারকা।

ম্যাচের ৫৭ মিনিটে ব্যবধান ৩-০ করেন ফিরমিনহো। জার্মানির মিডফিল্ডার কানের লম্বা করে বাড়ানো বল গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়ান ব্রাজিলের এই মিডফিল্ডার।

দুই মিনিট পর ব্যবধান কমায় ওয়েস্টহ্যাম। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডান দিকে দিয়ে আক্রমণে ওঠা মিখাইল অ্যান্টোনিও দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন।

ম্যাচের ৭৩ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করেন মানে। চেম্বারলেইনের নিখুঁত ফ্লিক থেকে পাওয়া বল গোলরক্ষককে একা পেয়েও জালে জড়াতে ব্যর্থ হন এই তারকা। বল শট পোস্টে লেগে ফেরে। তবে তিন মিনিট পর রবার্টসনের ক্রস থেকে পাওয়া বল প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন সেনেগালের এই ফরোয়ার্ডই।

এ জয়ে ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। ২৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

এমআর/পিআর

আপনার মতামত লিখুন :