আমাদের আরও ভালো খেলা উচিত ছিল : জিদান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৬ এপ্রিল ২০১৮
আমাদের আরও ভালো খেলা উচিত ছিল : জিদান

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের প্রথম লেগে বায়ার্নের বিপক্ষে খুব একটা ভালো খেলেনি রিয়াল মাদ্রিদ। এরপরও মার্সেলো ও আসেন্সিওর গোলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে সফরকারী দলটি। আর দলের এমন ফলাফলে খুশি রিয়াল কোচ জিনেদিন জিদান।

ঘরের মাঠে দুর্দান্ত শুরু করে বায়ার্ন মিউনিখ। ম্যাচের ২৮ মিনিটে বায়ার্নের হয়ে গোলের খাতা খোলেন জার্মান রাইট ব্যাক জশুয়া কিমিচ। মাঝমাঠ থেকে হামেশ রদ্রিগেজের বাড়ানো বল থেকে ডান পাশ দিয়ে ক্ষিপ্র গতিতে নিজেই গোলমুখে শট নিয়ে বল জালে জড়ান। পুরো ম্যাচে বল দখলে রিয়াল থেকে অনেক এগিয়ে ছিল বায়ার্ন। ম্যাচের প্রায় ৬০ শতাংশ বল নিজেদের পায়ে রাখে। রিয়ালের গোল মুখে ১৭ বার শট নেউ দলটি। সেখানে জিদানের দল ৭টি শট নিতে সক্ষম হয়।

ম্যাচের পরিসংখ্যানের চেয়ে ফলাফল নিয়েই খুশি রিয়াল কোচ জিদান। তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগে আপনাকে কষ্ট করতে হবে। আমাদের আরও ভালো খেলা উচিত ছিল। তবে এ ম্যাচ নিয়ে আমি খুশি।’

প্রথমার্ধে রিয়াল কিছুটা অগোছালো ফুটবল খেললেও লুকাস ভাসকেজ ও আসেনসিও জুটি দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতি আক্রমণে দলকে এগিয়ে দিয়েছিলেন। শুধু তাই নয় রিয়ালকে ম্যাচেও ফেরান আসেনসিও। ম্যাচ শেষে আসেন্সিও প্রশংসায় জিদান বলেন, ‘ম্যাচে তার গোল নতুন কিছু নয়। সেই ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে। যখনই মাঠে নেমেছে খেলায় ভূমিকা রেখেছে। আমি ওকে নিয়ে খুশি।’

২-১ গোলে এগিয়ে থেকে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আগামী ৫ মে বুধবার ঘরের মাঠে নামবে রিয়াল। বড় কোনো অঘটন না ঘটলে টানা তৃতীয়বারের মতো ফাইনালে ওঠার পথে এগিয়ে আছে জিনেদিন জিদানের দল।

এমআর/আরআইপি