পর্তুগালের হাতে বিশ্বকাপ দেখছেন ফিগো!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২১ মে ২০১৮

দুয়ারে কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে ফুটবল বিশ্বে চলছে ফুটবলের এই মহাযজ্ঞ নিয়ে নানান আলোচনা। এই আলোচনায় উঠে আসছে অংশগ্রহণকারী দলগুলোর সাফল্য, ব্যর্থতা, সম্ভাবনা, সামর্থ্য নিয়ে কথা। তেমনি এক আলোচনায় ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালকে সম্ভাব্য বিশ্বকাপজয়ী দল হিসেবে উল্লেখ করেছেন দেশটির কিংবদন্তী ফুটবলার লুইস ফিগো।

গত শনিবার ‘ম্যাচ ফর পিস’ ব্যানারে একটি প্রদর্শনীমূলক ম্যাচে অংশ নেন ফিগো। সেই ম্যাচে ফিগোর দল ‘বিশ্ব কিংবদন্তী একাদশ’ ৫-২ গোলে হারায় হন্ডুরাসের অবসরপ্রাপ্ত খেলোয়াড়দের নিয়ে গড়া একাদশকে। ম্যাচ শেষে রাশিয়া বিশ্বকাপে নিজ দেশের সম্ভাবনার কথা জানান ফিগো।

তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেলে গড়া পর্তগিজ দলকে নিয়ে বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন ফিগো। কেননা বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড় রোনালদোর নেতৃত্বে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল পর্তুগাল। সেই ধারাবাহিকতা ধরে রেখে রাশিয়াতেও বাজিমাত করবে পর্তুগাল, এমনটাই মনে করেন ফিগো।

তিনি বলেন, ‘আমি আশা করি পর্তুগালই এবার বিশ্বকাপের চ্যাম্পিয়ন হবে। কেননার এই দলে তারুণ্য এবং অভিজ্ঞতার দারুণ এক মিশেল রয়েছে। আমাদের জন্য এখন মূল কাজ হচ্ছে মাঠের খেলায় সব ঠিকঠাকভাবে করা। আমরা হয়তো অন্যদের চোখে ফেভারিট নই, তবে আমরা জানি কীভাবে জিততে হয়।’

এসময় ক্লাব ফুটবল নিয়েও কথা বলেন ফিগো। সপ্তাহখানেক পরেই ইউরোপিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি লিভারপুল এবং রিয়াল মাদ্রিদ। এই ফাইনালেও রোনালদোর রিয়াল মাদ্রিদকেই এগিয়ে রাখছেন ফিগো। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি রিয়াল মাদ্রিদই চ্যাম্পিয়নস লিগ জিতবে। কারণ এই দলের উজ্জ্বল ইতিহাস এবং বিপুল অভিজ্ঞতা রয়েছে। তবে এটি একটা ফাইনাল ম্যাচ, যেকোন কিছুই হতে পারে। আমি জমজমাট একটি ফাইনাল ম্যাচের অপেক্ষায় আছি।’

এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :