রোনালদোর সমালোচনা করার আগে সাবধান : জিদান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২২ মে ২০১৮

রিয়াল মাদ্রিদের সেরা খেলোয়াড় তিনি। দলে তার অবদান কতটা সেটা লক্ষ্য করা যায় তিনি যখন দলে না থাকেন। লা লিগাতে এবার অনেকগুলো ম্যাচেই ছিলেন অনুপস্থিত। সেই ম্যাচগুলোতে একদমই ভালো করতে পারেনি রিয়াল। রোনালদো থাকাকালীনও লা লিগাতে তেমন আশানরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি জিদানশিষ্যরা। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে তারা ভয়ঙ্কর। রোনালদোর কল্যাণেই টানা তৃতীয়বারের মত ফাইনাল খেলছে দলটি। কিন্তু তবুও নিন্দুকেরা রোনালদোকে সমালোচনা করতে ছাড়ছেনা। তাদেরকেই সাবধান করলেন রিয়াল বস জিনেদিন জিদান।

রোনালদোকে সমালোচনা করার আগে সবাইকে সাবধান থাকতে বলে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বলেন, ‘রোনালদোর বড় ম্যাচে খারাপ করা নিয়ে আগে সবার একটু ভেবে নেওয়া উচিৎ।’ জিদান এও মনে করেন এবারের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লিভারপুলের বিপক্ষে দারুণ খেলা উপহার দেবেন রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগের এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা, এবারের আসরেও এখন পর্যন্ত ১২ ম্যাচে ১৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার আসনে। যদিও সেমিতে তার পারফর্মেন্স নিয়ে কথা উঠছে। বায়ার্নের বিপক্ষে দুই লেগেই ছিলেন নিজের ছায়া হয়ে। লা-লিগার এল ক্লাসিকোতে বার্সার বিপক্ষে ইঞ্জুরিতে পড়ে প্রথমার্ধ শেষ করেই মাঠ ছাড়েন এই রিয়াল উইঙ্গার। তবে লিগের শেষ পর্বে ইঞ্জুরি থেকে ফিরে এসেই ভিয়ারিয়ালের বিপক্ষে হেডে করেন দারুণ এক গোল।

রোনালদোর এই খেলাই যেন জিদানকে আরও আত্মবিশ্বাসী করে তুলছে। রোনালদোর প্রশংসা করে জিদান বলেন, ‘এটা খুবই বোকামি হবে যদি আপনি ভাবেন কিয়েভে রোনালদো চাপের মাঝে থেকে খারাপ খেলবে।’

সাথে সাথে জিদান চলতি রোনালদোর দল বদলের গুজবও উড়িয়ে দেন। চলতি মৌসুমে লিভারপুলের হয়ে সকল প্রতিযোগিতা মিলিয়ে মোট ৪৪ গোল করেছেন মিশরের মোহাম্মদ সালাহ। সালাহের সাথে রোনালদোর বিনিময় চুক্তি নিয়ে জিজ্ঞেস করলে মাদ্রিদ বস জিদান বলেন, ‘না , রোনালদোর সাথে আমাদের খেলোয়াড় সম্পর্কেই কথা বলছি। ক্রিস্টিয়ানো জানে খেলোয়াড়দের মাঝে মাঝে বাজে সময় আসে। আর এজন্যই ও সেরা। কিছু কিছু খেলোয়াড় এসব নিয়ে ভোগে তবে রোনালদো সম্পূর্ণ তাদের বিপরীত। যতই আপনি ওর সমালোচনা করেন না কেন ..... খুব সাবধান!’

আগামি ২৭মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউক্রেনের রাজধানী কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই ইউরোপিয়ান জায়ান্ট।

এসএস/আরআর/এমএস