‘মেসিহীন আর্জেন্টিনার চেয়ে শক্তিশালী ক্রোয়েশিয়া’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ১৯ জুন ২০১৮

বর্তমান আর্জেন্টিনা ফুটবল দল কতো মেসি নির্ভর তার প্রমাণ ইতোমধ্যে অনেকবারই পাওয়া গিয়েছে। বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচেও দেখা গিয়েছে মেসি নির্ভরতা। নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ক্রোয়েট মিডফিল্ডার কোভাচিচ আরও একবার মনে করিয়ে দিয়েছেন আর্জেন্টিনা দলের মেসির প্রতি নির্ভরতার কথা।

২১ জুন নিঝনি নভগোর্দ স্টেডিয়ামে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া এবং আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ক্রোয়েশিয়া। অন্যদিকে তুলনামূলক দুর্বল আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বেকায়দায় রয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

বৃহস্পতিবারের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার আগে কোভাচিচ জানিয়েছেন মেসিকে বাদ দিলে আর্জেন্টিনার চেয়ে শক্তিশালী দলই ক্রোয়েশিয়া। কেবলমাত্র মেসি থাকাতেই আর্জেন্টিনার শক্তি অনেক বেড়ে যায় বলে মনে করেন রিয়াল মাদ্রিদের এই ফুটবলার।

দীর্ঘদিন ধরে রিয়াল মাদ্রিদে খেলার সুবাদে মেসির বিপক্ষে অনেকবার খেলার সুযোগ হয়েছে কোভাচিচের। তাই তিনি ভালো করেই জানেন মেসির সামর্থ্য সম্পর্কে। কোভাচিচ বলেন, ‘আর্জেন্টিনাকে ভয় পাওয়ার কিছু নেই আমাদের। মেসিকে বাদ দিলে আমরা নিশ্চিতভাবে তাদের চেয়ে শক্তিশালী। তাই আমাদের নিজেদের দিকেই মনোযোগ দেয়া উচিৎ, তারা কি করছে তা দেখে আমাদের লাভ হবে না।’

মেসিকে বড় বাঁধা মানলেও কেবলমাত্র মেসিকে কেন্দ্র করে রক্ষণ পরিকল্পনা সাজানোর পক্ষে নন কোভাচিচ। তিনি জানান মেসিকে আটকাতে আলাদা পরিকল্পনা না করে পুরো দলের জন্য শক্তিশালী রক্ষণ পরিকল্পনা নিয়েই মাঠে নামবে ক্রোয়েশিয়া।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :