হ্যাজার্ডকে হারাতে চান না মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ১৯ জুন ২০১৮

পানামাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে দুর্দান্তভাবেই নিজেদের অভিযান শুরু করেছে এবারের বিশ্বকাপের ডার্কহর্স বেলজিয়াম। ড্রাইস মারটেন্সের একটি এবং রোমেলু লুকাকুর জোড়া গোলে পানামার বিপক্ষে সহজ জয় তুলে নিয়ে রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

তবু যেন চিন্তার ভাঁজ সরছে না বেলজিয়াম কোচ মার্টিনেজের কপাল থেকে। পুরো ম্যাচে পানামার করা ট্যাকলগুলো চিন্তিত করে তুলেছে তাকে। বিশেষ করে দলের তারকা খেলোয়াড় ইডেন হ্যাজার্ডকে যেভাবে একের পর এক কঠিন ট্যাকল করেছে পানামার ডিফেন্ডাররা।

এ নিয়ে মার্টিনেজ বলেন, ‘প্রতি দলই যেভাবে প্রস্তুত হতে চায়, সেভাবে হতে পারে; কিন্তু তাদের ট্যাকলিং আমাকে চিন্তিত করে তোলে। আমি হ্যাজার্ডকে হারাতে পছন্দ করবো না। আমি তার জন্য এবং এখানে থাকা সকল খেলোয়াড়ের জন্যই বলছি।’

এছাড়া নিজেদের পারফরম্যান্সে সন্তুষ্ট বেলজিয়ান কোচ। মার্টিনেজ বলেন, ‘আমরা পরিপক্ক এবং দায়িত্বশীল ছিলাম। এই দলের অঙ্গীকার দারুণ। এটি এমন একটি খেলা ছিল, যেখানে আমরা শুধু জিততেই চাইনি। মানুষ আমাদের কাছ থেকে আরো বেশি আশা করছিলো এবং আমরা সেটিই করেছি। আমরা ধৈর্য্য হারাইনি এবং আমি মনে করি, ম্যাচ অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে আমরা আরো ভালো খেলেছি। আমি ম্যাচ এবং গোলগুলো নিয়ে সন্তুষ্ট। বিশ্বকাপের অভিষেক ম্যাচ জেতা সহজ কথা নয়।’

রবার্তো মার্টিনেজের বেলজিয়াম গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে তিউনিসিয়ার। সেখানে জয় পেলেই দ্বিতীয় পর্ব নিশ্চিত হয়ে যাবে তাদের।

এসএস/আইএইচএস/এমএস