মেসির পাশে থাকুন : সমর্থকদের উদ্দেশ্যে সাম্পাওলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ এএম, ২১ জুন ২০১৮

আর্জেন্টিনা ফুটবল দলের প্রাণভোমরা লিওনেল মেসি। কিন্তু সকল আর্জেন্টাইন সমর্থকদের পরিতাপের বিষয়, ক্লাব ফুটবলে বার্সেলোনার জার্সিতে যতোটা খুনে মেজাজে পাওয়া যায় মেসিকে, আর্জেন্টিনার জার্সিতে ঠিক ততোটা জ্বলে উঠতে পারেন না পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার।

যার প্রমাণ মিলেছে চলতি বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচেই। গুরুত্বপূর্ণ মুহুর্তে পেনাল্টি পেয়েও চাপ নিতে না পেরে পেনাল্টি মিস করে বসেন মেসি। যার ফলে আইসল্যান্ডকে হারাতে ব্যর্থ হয় আর্জেন্টিনা। ওমন ভুলের পরেও নিজের কোচ হোর্হে সাম্পাওলিকে পাশেই পাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক।

বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা। সেই ম্যাচের আগে আর্জেন্টাই অধিনায়কের হয়ে কথা বলেন সাম্পাওলি। মেসির সফলতায় যেমন সবাই উদ্বেলিত হয়, তেমনি মেসির ব্যর্থতায় তার পাশে থাকা উচিৎ বলে মন্তব্য করেন আর্জেন্টিনার কোচ।

সাম্পাওলি বলেন, ‘মেসিকে একার সব দায় দেয়া ঠিক না। যখন সে গোল করে তখন সব আর্জেন্টাইন উল্লাস করে। তাই যখন সে মিস করছে তখন আমরা তাকে একা ছেড়ে দিতে পারি না। এভাবে ভাবলেই জিনিসগুলো সহজ হয়। মেসির পাশে থাকুন।’

শুধু সমর্থকদের উদ্দেশ্যে বলেই ক্ষান্ত হননি সাম্পাওলি। মেসির সাথেও ব্যক্তিগতভাবে কথা বলেছেন বলে জানান তিনি। সাম্পাওলি বলেন, ‘আমি তাকে (মেসি) বলেছি যে এটা ৪০ মিলিয়ন আর্জেন্টাইনের বিশ্বকাপ। তুমি একটা ভুল করেছ, আমিও একটা ভুল করেছি, আমরা সবাই-ই একটা ভুল করেছি। তবে যাই হোক আমরা সকলে একত্রে থাকবো, যখন সবকিছু পক্ষে থাকে এবং সবকিছু বিপক্ষে চলে যায়।’

এসএএস/এমএস