‘মেসি অবসর নিলেও আর্জেন্টিনার ক্ষতি নেই’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ২৩ জুন ২০১৮

আর্জেন্টিনার সাম্প্রতিক হতাশাজনক পারফরম্যানসে সারা বিশ্বে চলছে নিন্দা-সমালোচনার ঝড়। সবচেয়ে বেশি সমালোচনা চলছে আর্জেন্টিনা দলে মেসির অবদান নিয়ে। এমনকি মেসির দেশ আর্জেন্টিনাতেই নিন্দার ঝড়ে ভাসানো হচ্ছে দেশটির সেরা তারকাকে।

এক কাঠি এগিয়ে মেসিকে অবসরে পাঠানোর কথা ভাবছেন দেশটির ৭০ বছর বয়স্ক অভিজ্ঞ সাংবাদিক ফার্নান্দো নিয়েমব্রো। তার মতে দলে মেসির অত্যধিক প্রভাবের কারণেই আর্জেন্টিনার এখন এই দুরবস্থা। মেসির প্রতি যারপরনাই বিরক্ত এই সাংবাদিক মনে করেন দলে মেসির স্বজনপ্রীতির কারণেই যোগ্য খেলোয়াড়রা মাঠে নামার সুযোগ পায় না।

স্থানীয় গণ মাধ্যমে আর্জেন্টিনার সাম্প্রতিক অবস্থা নিয়ে কথা বলতে গিয়ে নিয়েমব্রো বলেন, ‘মেসি এই আর্জেন্টাইন দল পরিচালনা করে, যেনো সে-ই দলের কোচ। সে সিদ্ধান্ত নিয়েছে তার বন্ধুরাই খেলবে জাতীয় দলে এবং তার বন্ধুদের খেলানোর ফলও আমাদের সামনেই রয়েছে। আর্জেন্টিনা এখনো প্রাণহীন একটা দলে পরিণত হয়েছে। আমরা মেসির কাছে এই প্রাণটাই চাই। কিন্তু সে তার উল্টোটাই করে।’

এ সময় নিয়েমব্রো জানান মেসি যদি আবারও দল থেকে অবসর নেয়, তাতে আর্জেন্টিনার কোন ক্ষতি হবে না। উল্লেখ্য, ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে হারের পর জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছিলেন মেসি। পরে ভক্ত-সমর্থকদের অনুরোধের মুখে অবসর ভেঙে জাতীয় দলে ফিরতে বাধ্য হয়েছিলেন তিনি।

মেসির পাশাপাশি হাভিয়ের মাশ্চেরানো ও কোচ হোর্হে সাম্পাওলির প্রতিও বিরক্তি প্রকাশ করেন আর্জেন্টিনার দুই বিশ্বকাপ জয় দেখা নিয়েমব্রো। তিনি বলেন, ‘সাম্পাওলি ও মাশ্চেরানো যথেষ্ট সুযোগ পেয়েছে। পরিকল্পনাহীন ফুটবল আর চাই না। আর বড় সত্যি হচ্ছে মেসি একবার আর্জেন্টিনা দল থেকে অবসর নিয়েছে এবং সে যদি পুনরায় এমন সিদ্ধান্ত নেয় তাতে দলের কোনো ক্ষতি হবে না।’

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :