দুর্বল দলকে জেতাতে মেসির চেয়ে সেরা রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৩ জুন ২০১৮

বর্তমান ফুটবল বিশ্ব দুই ভাগে বিভক্ত পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির ব্যাপারে। একপক্ষের মতে মেসি সেরা, আরেকপক্ষের মতে রোনালদোই সর্বেসর্বা। সাবেক আর্জেন্টাইন ফুটবলার এবং বর্তমানে অ্যাতলেটিকো মাদ্রিদ কোচ ডিয়েগো সিমিওনের মতে মেসিই সেরা।

তবে বিষয়টা যখন আসে দুর্বল দল নিয়ে জেতার ব্যাপারে, তখন মেসির চেয়ে অনেক এগিয়ে রোনালদো; এমনটাই মনে করেন মেসিদের পূর্বসূরি সিমিওনে। তার মতে সাদামাটা একটি দল নিয়ে ম্যাচ জিততে রোনালদোর চেয়ে সেরা কেউ নেই।

অ্যাতলেটিকো মাদ্রিদের সহকারী কোচ জার্মান বুর্গোসের সাথে এক অডিও বার্তায় এই কথা বলেন সিমিওনে। তিনি বলেন, ‘মেসি খুব ভালো একজন খেলোয়াড়। তবে সেটার কারণে হচ্ছে সে সবসময় দুর্দান্ত ফুটবলারদের সাথে খেলে। আপনি যদি একটা সাদামাটা দল নিয়ে খেলতে নামেন তখন আপনি মেসি না রোনালদো, কাকে নেবেন? এসব ক্ষেত্রে রোনালদোর মতো নেই কেউ।’

সিমিওনের এই কথার প্রমাণ চলতি বিশ্বকাপেও দিয়েছেন রোনালদো। তুলনামূলক দুর্বল পর্তুগালের হয়ে একাই ৪ গোল করেছেন তিনি। দুই ম্যাচে তার ৪ গোলেই ৪ পয়েন্ট পেয়েছে পর্তুগিজরা। অন্যদিকে তারকায় ঠাঁসা আর্জেন্টিনা দল নিয়েও ব্যর্থ লিওনেল। দুই ম্যাচের একটিতে হেরে প্রথম পর্ব থেকেই বাদ পড়ায় শঙ্কায় রয়েছে আর্জেন্টিনা।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :