প্রিমিয়ার লিগে জিতল ম্যানইউ, চেলসি, আর্সেনাল, ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

নতুন কোচ মাওরিসিও সাচ্চির অধীনে দুরন্ত গতিতে এগিয়ে চলছে চেলসি। টানা জয়ের মধ্যে রয়েছে তারা। শনিবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে কার্ডিফ সিটিকে বলতে গেলে উড়িয়ে দিয়েছে ব্লুজরা। হারিয়েছে ৪-১ গোলের বিশাল ব্যবধানে। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে ম্যানচেস্টারের দুই দল ইউনাইটেড এবং সিটি। জিতেছে আর্সেনালও।

তবে শনিবার ছিল ওয়ার্টফোর্ডের জন্য দুঃস্বপ্নের। প্রথম চার ম্যাচে টানা জয়ের পর প্রিমিয়ার লিগে অবশেষে থামল ওয়াটফোর্ডের স্বপ্নের দৌড়। শনিবার ২-১ গোলে হারিয়ে তাদের স্বপ্নের দৌড়ে রাশ টানল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউ’র হয়ে এদিন গোল করলেন রোমেলু লুকাকু এবং ক্রিস স্মলিং। ওয়াটফোর্ডের হয়ে একমাত্র গোলটি করেন আন্দ্রে গ্রে’র।

আন্তর্জাতিক সূচির বিরতিতে যাওয়ার আগে প্রিমিয়ার লিগের প্রথম চার ম্যাচেই জয় তুলে নিয়েছিল ওয়াটফোর্ড। পয়েন্ট টেবিলে সমানতালে এগিয়ে যাচ্ছিল চেলসি, ম্যানসিটি কিংবা ম্যানইউর সঙ্গে। পঞ্চম ম্যাচের শুরুতে তাদের খেলায় সেই ছাপ ছিল স্পষ্ট। শনিবার প্রথমার্ধে বেশ কয়েকবার ম্যানইউ’র গোলরক্ষক ডি গিয়াকে বিড়ম্বনায় ফেলেন ওয়াটফোর্ড ফুটবলাররা।

যদিও মাত্র তিন মিনিটের ঝড়েই ওয়াটফোর্ডের রক্ষণকে মাটি ধরিয়ে দেন লুকাকুরা। গোলরক্ষক বেন ফস্টার ঢাল না হয়ে দাঁড়ালে প্রথমার্ধে আরও বেশি গোলে পিছিয়ে পড়তে পারত তারা।

প্রথমার্ধের ৩৫ মিনিটে অ্যাশলে ইয়ংয়ের ভেসে আসা ক্রস গায়ে লাগিয়ে বল জালে জড়িয়ে দেন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু। ওয়াটফোর্ড ফুটবলাররা হ্যান্ডবলের দাবি জানালেও রেফারি তাতে কর্ণপাত করেননি। এর ঠিক তিন মিনিট পর আবারও গোল। দ্বিতীয় গোলের পিছনেও অবদান রাখেন ইয়ং। তার ভাসানো কর্নার হেডে স্মলিংয়ের উদ্দেশ্যে নামিয়ে দেন ফেলাইনি। দুরন্ত দক্ষতায় সেই বল বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে জালে রাখন স্মলিং। ওখানেই কার্যত নিশ্চিত হয়ে যায় ম্যানইউর জয়।

Hazard

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে ওয়াটফোর্ড। দুরন্ত টিমগেমে ৬৬ মিনিটে একটি গোল তুলেও নেয় তারা। তবে ম্যানইউ রক্ষণ টপকে ম্যাচে সমতা ফেরাতে পারেনি তারা। উল্টোদিকে দ্বিতীয়ার্ধে বিক্ষিপ্ত কয়েকটি সুযোগ পেলেও তা আর গোলে রূপান্তর করতে পারেননি সানচেজরা। ম্যাচের অতিরিক্ত সময় ম্যাটিচ লাল কার্ড দেখে বেরিয়ে গেলেও ম্যানইউ’র জয়ের পথে তা কোনও বাধা হয়ে দাঁড়ায়নি। ২-১ গোলে ম্যাচ জিতেই মাঠ ছাড়ে মরিনহোর শিষ্যরা। আর ঘরের মাঠে মৌসুমে প্রথম হারের মুখ দেখে ওয়াটফোর্ড।

লিগের অন্য ম্যাচে ইডেন হ্যাজার্ডের দুর্দান্ত হ্যাটট্রিকের ওপর ভর করে লিগ টেবিলের শীর্ষে উঠে গেল চেলসি। শনিবার ঘরের মাঠে কার্ডিফ সিটিকে ৪-১ গোলে হারায় তারা। যদিও এদিন ম্যাচের ১৬ মিনিটে গোল করে এগিয়ে যায় কার্ডিফ সিটি; কিন্তু ৩৭ এবং ৪৪ মিনিটে জোড়া গোল করে প্রথমার্ধেই দলের জয় নিশ্চিত করেন হ্যাজার্ড। ৮০ মিনিটে পেনাল্টি থেকে আরও একটি গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন তিনি। ৮৩ মিনিটে কার্ডিফ সিটির কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ব্রাজিলিয়ান তারকা উইলিয়ান।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে চলে গেল চেলসি। একই পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে দ্বিতীয়স্থানে রয়েছে লিভারপুল।

শনিবার জয় নিয়ে মাঠ ছেড়েছে পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটিও। ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ফুলহ্যামকে ৩-০ গোলে হারিয়েছে সিটিজেনরা। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি। জার্মান তারকা লেরয় সান দ্বিতীয় মিনিটেই গোল করে এগিয়ে দেন দলকে। ২১ মিনিটে দ্বিতীয় গোল করেন ডেভিড সিলভা। দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৭ মিনিটে) গোল করেন ইংলিশ রাহিম স্টার্লিং।

অ্যাওয়ে ম্যাচে খেলতে গিয়ে দারুণ জয় নিয়ে ফিরেছে আর্সেনালও। তারা ২-১ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। নিউক্যাসলের মাঠে গিয়ে প্রথমার্ধে কোনো গোলই করতে পারেনি আর্সেনাল। দ্বিতীার্ধের শুরুতে (খেলার ৪৯ মিনিটে) প্রথম গোল করেন গ্রানিত জাকা। এরপর ৫৮ মিনিটে দ্বিতীয় গোল করেন মেসুত ওজিল। খেলার অতিরিক্ত সময়ে (৯০ +১) গোল করে ব্যবধান কমান নিউক্যাসলের সিয়ারান ক্লার্ক। ৫ ম্যাচে আর্সেনালের ঝুলিতে পুরলো ৯ পয়েন্ট।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :