পেনাল্টি মিস নিয়ে চিন্তিত মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

পৃথিবীর অন্যতম সেরা ফুটবলার। কারও কারও চোখে তো মেসির তুলনাই নেই কারও সঙ্গে। অবিসংবাদিতভাবে তিনিই সেরা। অথচ, সেই মেসিই কি না পেনাল্টি মিস করেন। গত মৌসুমেও আটটা পেনাল্টিতে মিস করেছেন অর্ধেক! লিওনেল মেসির সঙ্গে এই পরিসংখ্যান একেবারেই মানানসই নয়। তবু এটাই বাস্তব। যা ভাবিয়ে তুলেছে খোদ বার্সা মহা তারকা মেসিকেও। তিনি নিজেই জানিয়েছেন, পেনাল্টি নিয়ে বিশেষ কাজ করছেন।

গত মৌসুমে ক্লাব ও দেশ মিলিয়ে চারটা পেনাল্টিতে গোল করতে পারেননি মেসি। এর মধ্যে বিশ্বকাপের গ্রুপ পর্বে আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি মিসও রয়েছে। আর্জেন্টিনা অবশ্য রাশিয়া বিশ্বকাপে এরপরও গ্রুপ থেকে নকআউটে উঠেছিল। প্রি-কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে শেষ পর্যন্ত হেরে বিদায় নেয় আর্জেন্টিনা।

ক্যারিয়ারে মোট ২৪ পেনাল্টিতে গোল করতে পারেননি তিনি। পেনাল্টিতে ব্যর্থতার এই খতিয়ান পাল্টাতেই মরিয়া মেসি। অনুশীলনে জোরও দিয়েছেন পেনাল্টি মারার ক্ষেত্রে। এই মুহূর্তে বার্সেলোনার হয়ে লা লিগায় খেলছেন তিনি।

কাতালুনিয়া রেডিওতে তিনি বলেছেন, ‘পেনাল্টি স্পটে আরও বেশি কার্যকরী হতে চাই। পেনাল্টি মারায় উন্নতি করা অবশ্য সহজ নয়। অনুশীলনে নেওয়া আর ম্যাচে নেওয়া শটের মধ্যে প্রচুর পার্থক্য রয়েছে। মাথায় একটা ভাবনা রেখে এগনোই যায়; কিন্তু যা মনে হয়, পেনাল্টিতে গোল করা তার থেকে অনেক কঠিন। গোলরক্ষকের এতে বড় ভূমিকা রয়েছে। ওদের অনুমান ঠিক হলে, পেনাল্টি বাঁচাতেই পারে। তবে আমি যে পেনাল্টি মারায় উন্নতি করতে চাইছি, এটা নিশ্চিত।’

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :