মুদ্রার উল্টাপিঠও দেখলো বাংলাদেশের মেয়েরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ১৬ মার্চ ২০১৯

বয়সভিত্তিক ফুটবলে উড়তে থাকা বাংলাদেশের মেয়েরা জাতীয় দলের জার্সিতে যে এখনো অপরিপক্ক তা আবারও প্রমাণ হলো। গত নভেম্বরে অলিম্পিক বাছাইয়ে ৩ ম্যাচে ১৩ গোলে খেয়েছিল বাংলাদেশ।

এর মধ্যে ভারতের কাছে হেরেছিল ৭-১ গোলে এবং মিয়ানমারের কাছে ৫-০ তে। ১-১ গোলে ড্র করেছিল নেপালের বিরুদ্ধে। শনিবার সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের কাছে হার ৩-০ ব্যবধানে। এ নিয়ে জাতীয় দল সর্বশেষ ৫ ম্যাচের ৩টিই হারলো। একটি জিতে ও একটি ম্যাচ ড্র।

নেপালের বিরাটনগরে স্বাগতিকদের বিরুদ্ধে ম্যাচটি ছিল গ্রুপসেরা হওয়ার। গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারলে সেমিফাইনালে ভারতকে এড়ানো যেতো। এখন হয়তো ভারতই পড়বে বাংলাদেশের সামনে। তাতে সাফের সেমিফাইনাল থেকেই বিদায় শঙ্কা তৈরি হলো বাংলাদেশের।

শনিবার নেপাল প্রথম ২৬ মিনিটেই ম্যাচটি নিজেদের করে নেয়। ৬ মিনিটে প্রথম, ২১ মিনিটে দ্বিতীয় ও ২৬ মিনিটে তৃতীয় গোল করার পর নেপালের মেয়েদের ব্যবধান বাড়াতে সেভাবে মরিয়া হতে দেখা যায়নি।

ফিটনেস, গতি, টেকনিক-সবদিকেই বাংলাদেশের মেয়েদের চেয়ে এগিয়েছিল নেপালের মেয়েরা। তাদের আক্রমণভাগের খেলোয়াড়দের কাছে বারবারই দিশেহারা হয়েছে বাংলাদেশের রক্ষণভাগ। কিক অফের পর থেকে প্রচন্ড চাপ সৃষ্টি করে ৬ মিনিটেই গোল আদায় করে নেয় হিমালয়ের দেশের মেয়েরা।

আরআই/এমএমআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :