ওজিলের বিয়েতে এরদোয়ান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৯ এএম, ০৮ জুন ২০১৯

জার্মানির সাবেক বিশ্বকাপজয়ী ফুটবলার মেসুত ওজিল বাগদত্তা অ্যামিনে গালসের সঙ্গে গাটছাড়া বেঁধেছেন। ১ বছরের প্রণয়কে গতকাল (শুক্রবার) তারা পরিণয়ে রূপ দেন। তুরস্কের রাজধানী ইস্তানবুলের বস্পোরাস স্ট্রিটের অভিজাত এক হোটেলে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন ওজিল।

এদিকে ওজিলের বিয়েতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরস্কের রাষ্ট্রপতি রিসপে তাইয়েপ এরদোয়ান। তার উপস্থিতেই বিয়ের সকল কাজ সম্পন্ন হয়। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন এরদোয়ানের সহ-ধর্মিণী এমিনেও। ওজিলের সঙ্গে অত্যন্ত সুসম্পর্ক থাকার কারণেই বিয়েতে প্রধান অতিথি হিসেবে নিমন্ত্রণ পান তুরস্কের রাষ্ট্রপতি।

ozil-2

অথচ এই এরদোয়ানের জন্যই অকালে জাতীয় দল থেকে অবসর নিতে হয় ওজিল। ঘটনার সূত্রপাত ছবি তোলাকে কেন্দ্র করে। গত বছর বিশ্বকাপের আগে তুরস্কের রাষ্ট্রপতির সঙ্গে ছবি তোলেন ওজিল ও তার জার্মান সতীর্থ ইলকায় গুন্দোগান। যা পছন্দ হয়নি জার্মান সমর্থকদের। এ ছাড়াও ওজিল ও গুন্দোগান তুরস্কের বংশোদ্ভূত হওয়ায় তাদের বিরুদ্ধে জার্মানির প্রতি ভালোবাসা নেই এমন গুরুতর অভিযোগ তোলে সমর্থকরা।

এরপর রাশিয়া বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই জার্মানি বিদায় নিলে 'অসম্মান ও স্বজাতিকতা' অভিযোগ তুলে জাতীয় দল থেকে অবসরে যান ওজিল। তিনি ক্ষোভ ঝাড়েন, 'আমরা জিতে গেলেই আমি জার্মান, আর হেরে গেলেই যেন অভিবাসী!'

ozil

এদিকে এরদোয়ানকে বিয়ের প্রধান অতিথি হিসেবে নিমন্ত্রণ দেয়াটাকে ভালো চোখে দেখছেন না জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের চিফ অব স্টাফ হেল্গ ব্রউন। তিনি জানিয়েছেন, একবার এরদোয়ানের সঙ্গে ছবি তুলে সমালোচিত হওয়ার পর ফের ওজিলের এই কাজ আরও সমালোচনার সৃষ্টি করবে।

এসএস/এমকেএইচ