হন্ডুরাসের জালে গুনে গুনে ৭ গোল দিল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪২ এএম, ১০ জুন ২০১৯

কোপা আমেরিকার আগে শেষ প্রস্তুতি ম্যাচে নিজেদের পুরোপুরি নিংড়ে দিয়েছে যেন টপ ফেবারিট ব্রাজিল। নেইমারকে ছাড়াও তারা যে কতটা ভয়ঙ্কর হতে পারে সেটা হাড়ে হাড়ে টের পেয়েছে হন্ডুরাস। নিজেদের মাঠ এস্টাডিও বিয়েরা রিও’য় হন্ডুরাসের জালে গুনে গুনে সাতবার বল জড়িয়েছে সেলেসাওরা। শেষ পর্যন্ত ৭-০ গোলের বিশাল জয় নিয়েই মাঠ ছেড়েছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

কোপা আমেরিকার স্বাগতিক এবার ব্রাজিলই। ঘরের মাঠে তাদেরকেই ধরা হচ্ছে টপ ফেবারিট। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই তাদের জন্য দুঃসংবাদ হয়ে আসে নেইমারের ইনজুরি। ডান পায়ের গোড়ালিতে আঘাত পেয়েছেন তিনি। পরে দেখা গেলো ছিড় ধরা পড়েছে সেখানে। সুতরাং, কোপা আমেরিকা শেষ তার। নেইমারের পরিবর্তে ব্রাজিল দলে নেয়া হয়েছে উইলিয়ানকে।

নিজেদের মাঠে ব্রাজিলিয়ানদের কোপার শেষ প্রস্তুতি ম্যাচ ছিল হন্ডুরাসের বিপক্ষে। এই ম্যাচেই তারা প্রমাণ করলো, নেইমার না থাকলেও কতটা ভয়ঙ্কর ব্রাজিলিয়ানরা।

Brazil

ম্যাচের আধাঘণ্টা না যেতেই মাঠ থেকে বহিস্কার হন হন্ডুরাসের রোমেল কুইয়োটো। ১০ জনের হন্ডুরাসকে পেয়ে যেন জ্বলে ওঠে ব্রাজিলিয়ানরা। গ্যাব্রিয়েল হেসুস, থিয়াগো সিলভা, ফিলিপ কৌতিনহোরা একে একে বল জড়াতে থাকেন প্রতিপক্ষের জালে। গ্যাব্রিয়েল হেসুস করেন ২ গোল।

ম্যাচের ৬ মিনিটেই গোলের সূচনা করেন ম্যানসিটি তারকা হেসুস। ১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার থিয়াগো সিলভা। ৩৭ মিনিটে পেনাল্টি থেকে হন্ডুরাসের জালে তৃতীয়বার বল জড়ান ফিলিপ কৌতিনহো। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৭ মিনিটে) আবারও গোল করে ব্যবধান ৪-০ করেন হেসুস। ৫৬ মিনিটে পঞ্চম গোল করেন ডেভিড নেরেস। ৬৫ মিনিটে ৬ষ্ট গোল আসে লিভারপুল তারকা রবার্তো ফিরমিনোর পা থেকে। ৭০ মিনিটে রিচার্লিসন গোল করেন লাকি সেভের কোটা পূর্ণ করেন। শেষ পর্যন্ত ৭-০ ব্যবধান নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

আইএইচএস/

আপনার মতামত লিখুন :