ভারতকে টপকে রানার্সআপ বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৮ মার্চ ২০২৩

রাশিয়া অন্তর্ভূক্ত হওয়ার পরই ধরে নেওয়া হয়েছিল, ঢাকার সাফ অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপে টপ ফেবারিট ইউরোপের দেশটি। বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটনও বলেছিলেন, এই টুর্নামেন্টে রাশিয়ার চ্যাম্পিয়ন হওয়ার সুযোগই বেশি।

রাশিয়াকে সম্ভাব্য চ্যাম্পিয়ন ধরার পর বড় প্রশ্ন ছিল, রানার্সআপ হবে কারা? বাংলাদেশ নাকি ভারত? শেষ পর্যন্ত রাশিয়াই হয়েছে এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন। আর ভারতকে টপকে রানার্সআপ বাংলাদেশ।

চার ম্যাচের সবক’টি জিতে ১২ পয়েন্ট নিয়ে রাশিয়া চ্যাম্পিয়ন হয়েছে। দুই ম্যাচ জিতে ও এক ম্যাচ ড্র করে ৭ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে বাংলাশে। ৬ পয়েন্ট নিয়ে ভারত তৃতীয়।

মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শেষ দিনের দুই খেলায় বাংলাশে ১-১ গোলে ড্র করেছে নেপালের বিপক্ষে। দ্বিতীয় ম্যাচে ভারতকে ২-০ গোলে হারিয়েছে রাশিয়া।

বাংলাদেশ চেয়েছিল নেপালকে হারিয়ে জয়ে মিশন শেষ করতে। সেটা পারেনি রুমা-জয়নবরা। হারতেই বসেছিল। প্রথমে গোল খেয়ে পরে শোধ দিয়ে ম্যাচ ড্র করেছে স্বাগতিক মেয়েরা।

আরআই/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।