ইয়ংমেন্স ক্লাব চ্যাম্পিয়ন


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৯ জানুয়ারি ২০১৭

এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা নিশ্চিত করেছিল ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব। চট্টগ্রাম মোহামেডানের বিপক্ষে তাদের শেষ ম্যাচটি ছিল চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। জিতলে চ্যাম্পিয়ন, না হলে রানার্সআপ শেষ ম্যাচে এ সমীকরণ ছিল তাদের সামনে। সমীকরণটা তারা মিলিয়েছে ২-১ গোলে ম্যাচ জিতে। ১৪ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে ওঠাটা আরো রাঙিয়ে দিয়েছে ফকিরেরপুলের ক্লাবটি। তারা লিগে ৭ ম্যাচ জিতেছে, ৬টি ড্র করেছে এবং ১টি হেরেছে।

দ্বিতীয় মিনিটে ডালিমের দেয়া গোলে এগিয়ে যাওয়া ইয়ংমেন্সকে দুশ্চিন্তায় পড়েছিল ৬৯ মিনিটে, যখন পেনাল্টি থেকে গোলটি ফিরিয়ে দিয়েছিলেন চট্টলার দলটির ফরহাদ। পেনাল্টি থেকে গোল করে তারা ম্যাচে ফিরলেও শেষ রক্ষা হয়নি। শেষ ম্যাচ হেরে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ থেকে নেমে গেলো চট্টগ্রামের এক সময়ের জায়ান্টরা। ৭৯ মিনিটে ইয়ংমেন্স পেনাল্টি পেলে জয়সূচক গোলটি করেন রহমত।

dalim

চট্টগ্রাম মোহামেডান ১৪ ম্যাচের মাত্র দুটিতে জিতেছে। ৪ ম্যাচ ড্র করেছে, হেরেছে ৮টিতে। ১০ পয়েন্ট নিয়ে পেশাদার লিগকে বিদায় জানালো তারা।

ইয়ংমেন্স ক্লাবকে চ্যাম্পিয়ন করাতে বড় ভূমিকা রেখেছেন স্ট্রাইকার মোহাম্মদউল্লাহ ডালিম। দলের করা ১৫ গোলের মধ্যে ৫ টিই করেছেন তিনি। চ্যাম্পিয়নশিপের সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি।

আরআই/আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]