দর্শকের ভোটেও সেরা মোস্তাফিজ


প্রকাশিত: ০১:০৯ পিএম, ৩০ জানুয়ারি ২০১৭

ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী পুরস্কার কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড নাইটে ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন মোস্তাফিজুর রহমান। আর তা হয়েছেন নির্বাচকদের দৃষ্টিতে। তবে সেরা ক্রীড়াবিদ বেছে নেওয়ার সুযোগ ছিল দর্শকদেরও। আর তাতেও সেরা ক্রীড়াবিদ হলেন মোস্তাফিজই।

কুল-বিএসপিএ স্পোর্টস পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের সেরা তালিকায় মোস্তাফিজ ছাড়াও ছিলেন তার দুই সতীর্থ তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। ছিলেন ২০১৬ সালের সেরা ক্রীড়াবিদ সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারত্তোলনের  মাবিয়া আক্তার সীমান্ত ও হকি তারকা আশরাফুল ইসলাম। সবাইকে পেছনে ফেলে দর্শকদের ভোটেও সেরা হলেন মোস্তাফিজই।

অভিষেকের পর থেকেই একের পর এক কীর্তি গড়েছেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজ। ২০১৫ সালটিতে তার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। সে বছরই ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মোস্তাফিজের। প্রথম ম্যাচেই তুলে নেন পাঁচ উইকেট।

পরের ম্যাচে ছয়টি। আর তাতেই প্রথমবারের মতো ভারত জয় করে বাংলাদেশ। সেই সিরিজে ১৩ উইকেট নিয়ে গড়েন বিশ্ব রেকর্ড। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেকে ম্যান অব দ্য ম্যাচ হয়ে গড়েন আরও এক বিরল রেকর্ড।

দেশের হয়ে একের পর এক কীর্তি গড়ে জনপ্রিয়তার তুঙ্গে মোস্তাফিজ। পরের বছরে আইপিএল খেলতে গিয়েও দুর্দান্ত পারফরম্যান্স করেন তিনি। তার হাত ধরেই প্রথমবারের মতো শিরোপা জিতে নেয় সানরাইজার্স হায়দারাবাদ। আর মোস্তাফিজ ব্যক্তিগতভাবে জিতে নেন সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার।

আরটি/এনইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]