নবম দিনের প্রথম স্বর্ণ এনে দিলেন আরচার সুমা বিশ্বাস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৩৭ এএম, ০৯ ডিসেম্বর ২০১৯

সাউথ এশিয়ান গেমসের অষ্টম দিনের মত নবম দিনের প্রথম থেকেই সোনা জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ। অষ্টম দিন ৬টি ইভেন্ট হয়েছিল আরচারির। সবগুলোতেই শ্রেষ্ঠত্ব বাংলাদেশের।

তারই ধারাবহিকতায় গেমসের নবম দিনের শুরুতে ছিল আরচারি ডিসিপ্লিনে মেয়েদের কম্পাউন্ড একক ইভেন্ট। এই ইভেন্টে সেরা হয়ে বাংলাদেশকে এবারের গেমসে ১৫তম স্বর্ণ এনে দিলেন নারী আরচার সুমা বিশ্বাস। তিনি তার ইভেন্টে শ্রীলঙ্কার প্রতিপক্ষকে হারিয়ে এই স্বর্ণপদক জয় করেন।

নেপালের পোখারার আচারি স্টেডিয়ামে দিনের প্রথম স্বর্ণ উপহার দেয়া মাগুরার কিশোরী সুমা বিশ্বাস ফাইনালে হারিয়েছেন শ্রীলংকার অনুরাধাকে। পয়েন্টের ব্যবধান ১৪২-১৩৪। সোমার জয় করা স্বর্ণ বাংলাদেশের নবম দিনের প্রথম এবং গেমসে পনেরতম।

স্বর্ণ জেতা এই সোমার গেমসে অংশ নেয়াই অনিশ্চিত ছিল। কারণ, তিনি মিরপুর সরকারি বাংলা কলেজের স্নাতকের ছাত্রী। পরীক্ষার কারণে গেমসে খেলতে যেতে পারবেন কি না, তা নিয়ে ছিল অনিশ্চয়তা। তার পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করেছিল ফেডারেশন।

সেই মেয়ের হাত ধরেই বাংলাদেশের ভান্ডারে যোগ হলো আরেকটি স্বর্ণ। আনন্দে তাই কান্না থামছিল না সুমার। ফেডারেশনের কর্মকর্তারা তাকে স্বান্তনা দেন সোনা জয়ের পর।

স্বর্ণ জয়ের পর সুমা প্রতিক্রিয়ায় বলেন, ‘আমি এখানে আসতেই পারতাম না। স্যারেরা ও কোচ আমাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন। আমার ওপর আস্থা রাখেন। আজ আমি সোনা জিততে পেরেছি। খুব ভালো লাগছে।’

আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]