‘এসএ গেমস হাই জাম্পে স্বর্ণ জেতার চেষ্টা করবো’

রফিকুল ইসলাম
রফিকুল ইসলাম রফিকুল ইসলাম , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৬ এপ্রিল ২০২২

নেপালে অনুষ্ঠিত সর্বশেষ এসএ গেমসে অ্যাথলেটিকসের হাই জাম্পে একটি রৌপ্য পেয়েছিল বাংলাদেশ। রৌপ্যটি এসেছিল তরুণ জাম্পার মাহফুজুর রহমানের হাত ধরে। তিনি মাত্র .০৫ মিটার কম লাফিয়েছিলেন স্বর্ণজয়ী ভারতের অনীল কুসারের চেয়ে। ভারতীয় অ্যাথলেট লাফিয়েছিলেন ২.২১ মিটার, বাংলাদেশের মাহফুজুর ২.১৬ মিটার।

দেশের প্রথম অ্যাথলেট হিসেবে হাই জাম্পে এসএ গেমসে পদক পাওয়া মাহফুজুর রহমানের দৃষ্টি এখন আরো ওপরে। তিনি পরের এসএ গেমেস রূপালী পদকটার রঙ বদলে সোনালী করতে চান। সেই লক্ষ্য নিয়ে প্রতিদিন বিকেএসপিতে কোচ নজরুল ইসলাম রুমীর অধীনে অনুশীলন করে যাচ্ছেন মাহফুজুর রহমান।

জাগো নিউজ : এ বছরই তো তিনটি গেমসে আছে। কেমন অনুশীলন হচ্ছে?

মাহফুজুর রহমান : অনুশীলন ভালো হচ্ছে। আগের চেয়ে ভালো হচ্ছে পারফরম্যান্স।

জাগো নিউজ : আপনি গত এসএ গেমেস রৌপ্য জিতেছিলেন হাই জাম্পে। পরের এসএ গেমসে লক্ষ্য কী?

মাহফুজুর রহমান : এসএ গেমসে রৌপ্য জিতে আমার আত্মবিশ্বাস বেড়েছে। অবশ্যই স্বর্ণের জন্য ফাইট দেবো পরের এসএ গেমসে।

Mahfuz

জাগো নিউজ : এ বছর তিনটি আন্তর্জাতিক গেমস আছে। কমনওয়েলথ গেমস, ইসলামী সলিডারিটি গেমস ও এশিয়ান গেমস। এসব গেমসে ভালো করা কতটা সম্ভব?

মাহফুজুর রহমান : এই তিনটি গেমসের জন্য এখনো দল নির্বাচন হয়নি। যদি অংশ নেওয়ার সুযোগ পাই তাহলে নিজের পারফরম্যান্স আরো ভালো করার চেষ্টা করবো।

জাগো নিউজ : অনুশীলনে সর্বোচ্চ কত মিটার লাফিয়েছেন?

মাহফুজুর রহমান : এক-দেড় মাস হয়েছে অনুশীলন শুরু করেছি। এখন ২.০০ মিটার পর্যন্ত লাফাচ্ছি। এভাবে অনুশীলন চলতে থাকলে আগের চেয়ে ভালো লাফাতে পারবো।

জাগো নিউজ : এসএ গেমসের এখনো তো বেশ সময় বাকি। এ সময়ে ভালো অনুশীলন করতে পারলে কি স্বর্ণ আশা করা যায়?

মাহফুজুর রহমান : আগেই বলেছি এবার আরো ভালো করার চেষ্টা করবো। গেমসের এখনো ৮-১০ মাস বাকি। এভাবে অনুশীলন করতে পারলে স্বর্ণ আশা করতেই পারি।

জাগো নিউজ : ধন্যবাদ।
মাহফুজুর রহমান : আপনাকেও ধন্যবাদ।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।