টেনিসে ১০ দেশের মধ্যে পঞ্চম বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ১৯ জানুয়ারি ২০২৩

আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট টেনিস প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব বৃহস্পতিবার শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে শেষ হয়েছে। বাংলাদেশ, পাকিস্তান, কম্বোডিয়া, লাওস, মিয়ানমার, মঙ্গোলিয়া, নেপাল, চাইনিজ তাইপে, ভূটান ও মালদ্বীপ হতে অনূর্ধ্ব-১৪ বছরের ২০ জন বালক ও ১৪ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করে। দুই পর্বের টুর্নামেন্টে বাংলাদেশ হয়েছে পঞ্চম।

সমাপনী দিনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল এমপি। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে. চৌধুরী, আইটিএফ ডেভেলপমেন্ট অফিসার জনাথন স্টাবস।

প্রথম প্রতিযোগিতা ৯-১৩ জানুয়ারি ও দ্বিতীয় প্রতিযোগিতা ১৫-১৯ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে। দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে চ্যাম্পিয়ন, রানারর্সআপ, তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধরিত হয়। ১০টি দেশের মধ্যে ৪টি দেশ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভেলপমেন্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে উঠেছে।

দুটি প্রতিযোগিতার ফলাফলের উপর ভিত্তি করে চাইনিজ তাইপে প্রথম স্থান, পাকিস্তান দ্বিতীয় স্থান, মিয়ানমামার তৃতীয় স্থান ও নেপাল চতুর্থ স্থান অধিকার করে। বাংলাদেশ দল ৫ম স্থান অধিকার করে।

আরআই/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।