গুগল ডকে আসছে ইমোজি রিঅ্যাকশনের সুবিধা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ০৯ এপ্রিল ২০২২

মেসেজে ইমোজি রিঅ্যাকশন বেশ জনপ্রিয়। কোনো মেসেজ দেখে আপনার যে অনুভূতি হচ্ছে কিংবা দীর্ঘ বার্তা লেখার সময় নেই এক বা একাধিক ইমোজি ব্যবহার করে মনের কথা বুঝিয়ে দিচ্ছেন। এই সুবিধা প্রায় সব সামাজিক যোগাযোগ মাধ্যমেই উপলব্ধ। এবার সেই সুবিধা নিয়ে এলো গুগল ডকুমেন্ট বা ডক।

এখন ব্যবহারকারীরা গুগল ডকের গুরু গম্ভীর লেখার মধ্যে মিষ্টি হাসির একখানা ইমোজি ব্যবহার করতে পারবেন।শুধু হাসি নয় কান্না, এমনকি মজার সব ইমোজি ব্যবহারের সুবিধা পাবেন ব্যবহারকারী। এর ফলে ব্যবহারকারীরা এখন থেকে পুরো বাক্য না লিখে কোনো আবেগের প্রকাশ করে ফেলতে পারবেন ইমোজির মাধ্যমে।

গুগল ডক-এর নতুন ফিচার ইমোজি রি-অ্যাকশনের ফলে সুবিধা হবে ইউজারদের। গুগল ডকুমেন্টের বিভিন্ন ধরনের কনটেন্টে ব্যবহার করা যাবে বিভিন্ন ধরনের ইমোজি। গুগল ডকের লেটেস্ট ভার্সনে এই নতুন ফিচার পাবেন ব্যবহারকারীরা।

গুগলের পক্ষ থেকে একটি ব্লগ পোস্টে জানানো হয়েছে, গুগল ডক আপডেট করে ব্যবহার করা যাবে এই লেটেস্ট ইমোজি ভার্সন ১৪.০। লিঙ্গ বদলানো যায় এমন ইমোজিগুলোতে এবার থাকবে লিঙ্গ নিরপেক্ষতার বিকল্পও।

এই ইমোজি ফিচারের জন্য কোনো অ্যাডমিন নিয়ন্ত্রণ নেই। এই ফিচারটি ডিফল্ট হিসেবে চালু থাকবে। ব্যবহারকারী চাইলেও তা নিষ্ক্রিয় করতে পারবেন না। ইমোজিগুলো ব্যবহার করতে ব্যবহারকারীকে যে কোনো লেখা বা অ্যাঙ্করের উপর ক্লিক করে বেছে নিতে হবে অ্যাড রিঅ্যাকশন।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]