তিন ভার্সনে এলো টাটা পাঞ্চের নতুন গাড়ি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ০৬ আগস্ট ২০২৩

টাটা নতুন গাড়ি আনলো বাজারে। টাটা পাঞ্চের আইসিএনজি নতুন গাড়িটি তিনটি ভার্সনে এসেছে। পিওর, অ্যাডভেঞ্চার এবং অ্যাকমপ্লিশড ভার্সনের মধ্যে পছন্দের যে কোনো একটি কিনতে পারবেন। এদের মধ্যে অ্যাডভেঞ্চার ভার্সনে রয়েছে একটি রিদিম প্যাক। আবার এই গাড়িটির অ্যাকমপ্লিশড ভার্সন ড্যাজল এস প্যাক অফার করে।

গাড়িটির পেট্রল ভার্সনে থাকছে ১.২ লিটারের থ্রি-সিলিন্ডার ইঞ্জিন, যা সর্বাধিক ৮৪.৮২ বিএইচপি পাওয়ার এবং ১১৩ এনএম পিক টর্ক দিতে পারে। অন্যদিকে সিএনজি ভার্সনটি ৭৫.৯৪বিএইচপি এবং ৯৭ এনএম টর্ক দিতে পারে। এই ইঞ্জিনটি পেয়ার করা রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন বা ৫-স্পিড এএমটির সঙ্গে। তবে সিএনজি ভ্যারিয়েন্টটিতে রয়েছে ৫-স্পিড এএমটি গিয়ারবক্সের মতো ফিচার্স অফার করছে।

আরও পড়ুন: নতুন এসইউভি গাড়ি আনলো হুন্দাই

গাড়িটিতে টাটা ডুয়াল-সিলিন্ডার প্রযুক্তি অ্যাডপ্ট করা। সিঙ্গেল লার্জ সিএনজি সিলিন্ডারের পরিবর্তে টাটা মোটরস এই গাড়িতে দিয়েছে দুটি ৩০ লিটারের ছোট সিলিন্ডার, যা গাড়িটির সামগ্রিক ক্যাপাসিটি ৬০ লিটারের করে তুলেছে। এই সিলিন্ডারগুলো সুবিধাজনকভাবে বুটের ফ্লোর কূপে স্থাপন করা হয়েছে। ফলে লাগেজ এবং জিনিসপত্র রাখতে যথেষ্ট ব্যবহারযোগ্য বুট স্পেস পাওয়া যাবে।

উচ্চ-মানের স্টেইনলেস স্টিল, মরিচা এবং ক্ষয় প্রতিরোধী উপকরণ ব্যবহারসহ একটি ছিদ্র শনাক্তকরণ ব্যবস্থা অন্তর্ভুক্ত রয়েছে। গাড়িগুলোতে থার্মাল ইন্সিডেন্ট প্রোটেকশনও রয়েছে, যা কোনো ঘটনার ক্ষেত্রে ইঞ্জিনে সিএনজি সরবরাহ স্বয়ংক্রিয়ভাবে কাটা বন্ধ করে দেয়।

টাটা পাঞ্চের এই নতুন আইসিএনজি ভার্সনের দাম ভারতীয় বাজারে ৭ লাখ ১০ হাজার থেকে ৯ লাখ ৬৮ হাজার টাকার (এক্স-শোরুম) মধ্যে। বাংলাদেশি মুদ্রায় যা ৯ লাখ ২৯ হাজার থেকে ১২ লাখ ৬৭ হাজার টাকা।

সূত্র: হিন্দুস্থান টাইমস

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।