সম্ভাবনার নতুন দিগন্তে জাগো নিউজ

আরিফুল ইসলাম আরমান
আরিফুল ইসলাম আরমান আরিফুল ইসলাম আরমান
প্রকাশিত: ০৬:১৯ এএম, ১১ জুলাই ২০১৭

‘আগে রাস্তায় এতো পত্রিকার হকার থাকতো; কোথায় গেল সবাই? কোনো পত্রিকারই তো হকার নেই।’ বাসযাত্রীদের আলোচনায় এমনই চিত্র রাজধানীতে। কয়েক বছর আগেও রাজধানীর মোড়গুলো ছিল পত্রিকার হকারদের ডাকে সরগরম। যেখানে এখনকার চিত্র পুরোটাই বিপরীত।

সংবাদ মানেই নতুন কিছু। আপডেট থাকতে চান সবাই। সময়ের সঙ্গে বাড়ছে মানুষের জানার আগ্রহ। আগামীকালের পত্রিকার জন্য কিংবা গভীর রাতে টেলিভিশনের পর্দায় বসে সারাদিনের আপডেট জানার সময় এখন প্রায় শেষ। স্মার্টফোনের পর্দায় আঙুলের ছোঁয়ায় নতুন নতুন খবরের স্বাদ নিতে তৎপর সবাই।

শুধুই কী খবর? সঙ্গে ছবি তো থাকছেই। প্রয়োজনে অডিও-ভিডিও যুক্ত হচ্ছে অনেক খবরে। মোবাইল ব্যবহারকারীদের জন্য ওয়েবসাইটের আলাদা ভার্সন। ফেসবুক ব্যবহারকারীদের জন্য ইন্সট্যান্ট আর্টিকেল। বন্ধুদের সঙ্গে সবকিছু শেয়ার করার সুযোগ। চাইলে যুক্তও হতে পারছেন ফেসবুকে। এমনই অনেক ফিচারে সম্ভাবনার নতুন দিগন্তে জাগো নিউজ।

বলছিলাম জাগো নিউজের নতুন পোর্টালের কথা। তিন বছরের পথচলায় তথ্যপ্রযুক্তির সবশেষ ভার্সনের ছোঁয়ায় নতুন রূপে সাজানো হয়েছে জাগোনিউজ২৪.কম। ছবি, অডিও আর ভিডিওকে প্রাধান্য দিয়ে তৈরি করা হয়েছে নতুন এই সাইট। মোবাইল ব্যবহারকারীদের জন্য তৈরি ভার্সনে রয়েছে ডেস্কটপ ভার্সনের সবকিছুই। যেখানে প্রাধান্য দেয়া হয়েছে ব্যবহারকারীদের ইন্টারনেট ডাটা কম খরচের বিষয়টি।

বাংলাদেশের নিউজ পোর্টালগুলোতে ৭০ শতাংশের বেশি ভিজিটরই এখন আসেন মোবাইল ফোন থেকে। যাদের মধ্যে অধিকাংশই আসেন ফেসবুকের মাধ্যমে। সেই ভিজিটরদের কথা চিন্তা করে জাগো নিউজের সব নিউজই এখন পাওয়া যাচ্ছে ফেসবুকের ইন্সট্যান্ট আর্টিকেলে। কোনো সংবাদ পড়ার সময় ইন্টারনেট সংযোগ চলে গেলেও সংবাদ পড়া যাবে অফলাইনে। দেখা যাবে ছবি। সরাসরি মোবাইল ভার্সনেও মিলবে এরকম কিছু সুবিধা।

সংবাদের বিভিন্ন ছবি নিয়ে জাগো নিউজ তৈরি করেছে পৃথক ‘ফটো গ্যালারি'। রাজধানী ও সারাদেশ থেকে পাওয়া ছবি ছাড়াও এই গ্যালারিতে থাকছে বিশ্বের নানা প্রান্তের ছবি।‌ এ নিয়ে বিশ্বের খ্যাতনামা ‌‘ফটো এজেন্সি’গুলোর সাথে জাগো নিউজের চুক্তিও স্বাক্ষরিত হয়েছে।

গুগল অ্যানালেটিক্সের তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ১৮৪টি দেশ থেকে ভিজিট করা হয় বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল জাগো নিউজ। এরই মধ্যে জাগো নিউজ দেশের সীমানা পেরিয়ে প্রবাসী বাংলাদেশিদের কাছে একটি নির্ভরযোগ্য সংবাদমাধ্যম হিসেবে জায়গা করে নিয়েছে। 

বস্তুনিষ্ঠ সংবাদের অনলাইন ঠিকানা ‘জাগো নিউজ’ হয়ে উঠবে বাংলা ভাষাভাষীদের প্রিয় সংবাদমাধ্যম এমনই প্রত্যাশা এর সাথে সংশ্লিষ্ট সবার।

এএ/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]