‘গুগল ম্যাপ’ দেখে গাড়ি চালিয়ে ৩০ ফুট খাদে ৩ যুবক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ১১ ডিসেম্বর ২০১৮

প্রযুক্তির চরম উৎকর্ষের যুগে বসবাস করছি আমরা। তবে এর অত্যাধিক ব্যবহার যে, যেকোনো সময় বিপদ ডেকে আনতে পারে তার সাক্ষী থাকল ভারতের কেরালা রাজ্য। গুগল ম্যাপ দেখে গাড়ি চালাতে গিয়ে এক্কেবারে ৩০ ফুট গভীর খাদে পড়ে গেলেন তিন যুবক। যদিও তারা কোনোমতে প্রাণে বেঁচে গেছেন, তিনজনই মাথায় এবং বুকে চোট পেয়েছেন বেশ।

মূল ঘটনাটি দিন দুই আগের। তবে, গুগল ম্যাপ দেখতে গিয়েই যে দুর্ঘটনা, তা প্রকাশ্যে এসেছে রোববার। বৃহস্পতিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে কেরালের পালামট্টম-অবলিচল রোডের ইনজাথোট্টির কাছে। ত্রিশূর থেকে মুন্নার যাওয়ার শর্টকাট হিসেবে অবলিচল রোড ধরেছিলেন গোকুলদাস, ইসাহাক এবং মুস্তফা নামের তিন যুবক। কিন্তু মুশকিল হলো রাস্তা কেউই চিনতেন না। অগত্যা গুগল ম্যাপের দ্বারস্থ হতে হয় তাদের। অচেনা রাস্তায় ম্যাপ দেখেই গাড়ি চালাচ্ছিলেন চালকের আসনে বসে থাকা যুবক। কিন্তু ফোনের দিকে তাকাতে গিয়ে তাদের নজরেই পড়েনি যে রাস্তার মাঝে একটি বিশাল গর্ত রয়েছে।

যতক্ষণে তারা বুঝতে পারেন ততক্ষণে গাড়ি একেবারে খাদের কিনারে চলে এসেছে। ব্রেক কষে থামানোর চেষ্টা করা হলেও তা বিফলে যায়। তিন যুবকসহ গাড়িটি পড়ে যায় গর্তের ভেতরে। প্রায় ৩০ ফুট গভীর গর্ত, নিচে আবার ৮ ফুট পানি ছিল। তাই যে কোনো রকম বিপদ হতে পারত। তবে, কোনোক্রমে গাড়ির দরজা খুলে বেরিয়ে আসতে সক্ষম হন তিন যুবকই। কিন্তু মুশকিল হলো কেউই সাঁতার জানতেন না। তাই, গর্তের নিচে গাড়িটির ওপরে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে কোনোক্রমে প্রাণ বাঁচেন তারা।

সেইসময় একটি রাবার কারখানায় কাজ করে বাইকে ফিরছিলেন ছয়জন। তারাই নিজেদের পরনের ধুতি খুলে গিঁট দিয়ে তিন যুবককে উদ্ধার করে স্থানীয় একটি বাড়িতে নিয়ে যান। সেখানে ওই তিনজনের শুশ্রষা করে হাসপাতালে পাঠান তারাই।

এসআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]