টুইটার অ্যাকাউন্ট আনলক করার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৩২ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

সামাজিক যোগাযোগের অন্যতম এক জনপ্রিয় মাধ্যম টুইটার। বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কের মধ্যে ফেসবুকের পরই টুইটারের অবস্থান। শুধু বড় বড় মানুষেরাই নন সাধারণ মানুষেরাও এখন ব্যবহার করছেন এই মাধ্যম। বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই রয়েছে এর ব্যবহারকারী। দিন দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যাও।

অনেকেরই টুইটার অ্যাকাউন্ট লক হয়ে যায়। নানা কারণেই এমনটা হতে পারে। টুইটারের নিয়ম অমান্য করলে এবং নিজেদের টুইটার অ্যাকাউন্টে এমন কিছু পোস্ট করলেন। যা টুইটারের রুল ব্রেক করে। এসব অনেক কারণে টুইটার অ্যাকাউন্ট লক করে দেওয়া হতে পারে।

এর জন্য বেশ ভোগান্তিও পোহাতে হয় ব্যবহারকারীকে। তবে খুব সহজ উপায়ে লক হওয়া টুইটার অ্যাকাউন্ট আনলক করতে পারবেন। টুইটার অ্যাকাউন্ট আনলক করার কয়েকটি নির্দিষ্ট উপায় রয়েছে। চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো-

> প্রথমেই আপনার টুইটার অ্যাকাউন্টটি লগইন করুন।
> যদি সেই টুইটার অ্যাকাউন্ট লক থাকে, তাহলে তা মেসেজের মাধ্যমে জানানো হবে। সেই মেসেজটি দেখতে হবে।
> এরপর স্টার্ট বাটনে ক্লিক করতে হবে।
> এরপর নিজেদের ফোন নম্বর এন্টার করতে হবে। এক্ষেত্রে মনে রাখতে হবে যে সেই ফোন নম্বর নিজেদের টুইটার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত হবে।
> এবার সেই এন্টার করা ফোন নম্বরে টুইটারের পক্ষ থেকে মেসেজ পাঠানো হবে অথবা ফোন কল করে একটি ভেরিফিকেশন কোড দেওয়া হবে।
> এক্ষেত্রে কিছুটা সময় লাগতে পারে নিজেদের ফোন নম্বরে সেই ভেরিফিকেশন কোড আসতে। সেই ভেরিফিকেশন কোড এন্টার করার পর সাবমিট অপশনে ক্লিক করুন। আপনার অ্যাকাউন্টটি আনলক হয়ে যাবে।

টুইটার অ্যাকাউন্ট আনলক হওয়ার পর সেই অ্যাকাউন্টের অ্যাকসেস লিমিটেড হতে পারে। যদি সেই ইউজার টুইটারের কোনো নিয়ম অমান্য করে থাকে। এক্ষেত্রে সেই ইউজার নিজের ট্যুইটার অ্যাকাউন্ট খুলতে পারবে, ব্রাউজ করতে পারবে এবং নিজের ফলোয়ারদের সরাসরি মেসেজ সেন্ড করতে পারবে।

তবে এক্ষেত্রে সেই ইউজার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে কোনো ধরনের টুইট, রিটুইট এবং লাইক করতে পারবেন না। এছাড়াও শুধুমাত্র তার ফলোয়াররা তার আগের টুইট দেখতে পাবে। এই ধরনের সমস্যার জন্য টুইটারের তরফে বিভিন্ন ধরনের অপশন দেওয়া হয়।

নিজের ইমেল অ্যাড্রেস ভেরিফাই করা দরকার, নিজের টুইটার অ্যাকাউন্টের সঙ্গে ফোন নম্বর যুক্ত করা দরকার এবং সেই সব টুইট ডিলিট করা দরকার, যা টুইটারের নিয়ম ভেঙেছে। এমন কিছু অপশন পাবেন।

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]