টুইন সিলিন্ডার ইঞ্জিনের পালসার আনছে বাজাজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২২ জানুয়ারি ২০২২

বাইকের জগতে যুক্ত হতে যাচ্ছে বাজাজের আরও একটি নতুন বাইক। দুই দশক ধরে স্পোর্টস মোটরসাইকেলের বিশ্বকে শাসন করে চলেছে বাজাজ। বাজাজের পালসার নামটি যুব সম্প্রদায়ের কানে এলেই উন্মাদনা যেন স্বতঃস্ফূর্তভাবেই প্রকাশ পায়। বাইকের বিশ্ব বাজারে টু-হুইলারের গতির ক্ষেত্রে নতুন সংজ্ঞা দিয়েছিল এই নামটি। সময়ের সঙ্গে তালে তাল মিলিয়ে নতুন নতুন অবতারে হাজির হয়েছে পালসার।

সম্প্রতি টুইনার (Twinner) নামে নতুন ট্রেডমার্কের জন্য আর্জি জানিয়েছে বাজাজ। ধারণা করা হচ্ছে, Twinner নামটি হতে পারে কোনো টুইন সিলিন্ডার মোটরসাইকেলেরই ইঙ্গিত দিচ্ছে। বিশেষ করে নতুন প্রজন্মের পালসার মডেলকে।

এদিকে আবার প্রিমিয়াম মিড-ডিসপ্লেসমেন্টের বাইক তৈরির জন্য ব্রিটিশ মোটরসাইকেল প্রস্তুতকারী ট্রায়াম্ফ এর সঙ্গে হাত মিলিয়েছে বাজাজ অটো। যার ওপর দীর্ঘ দিন ধরেই কাজ করছে সংস্থাটি। তাই হতে পারে ট্রেডমার্কের জন্য দাখিল করা নামটি দুই সংস্থার যৌথ উদ্যোগে তৈরি আসন্ন মিড-ক্যাপাসিটির প্রিমিয়াম টুইন সিলিন্ডার মোটরবাইকের।

কেটিএম-এর সঙ্গে বাজাজের অংশীদারিত্ব যথেষ্টই সাফল্য এনে দিয়েছিল। তাই সেই পথে আবারও হাঁটছে বাজাজ ট্রায়াম্ফের হাত ধরে। ট্রেডমার্ক প্রশংসাপত্র অনুযায়ী টুইনার নামটি মোটরসাইকেল এবং স্কুটারের জন্য আবেদন করা হয়েছে। তাই সংস্থার এই নিয়ে কী পরিকল্পনা রয়েছে তা এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়।

তবে ট্রেডমার্কের জন্য আবেদন করা দেখে এটিও জোর দিয়ে বলা যায় না যে, এই নামের কোনো মোটরবাইক বাজারে আসবেই। কারণ এর আগেও Fluor, Fluir ও Neuron নামগুলোর ট্রেডমার্ক ফাইল করেছিল বাজাজ।

উল্লেখ্য, বাজাজ- ট্রায়াম্ফ যৌথভাবে ২০২৩-এর মধ্যেই নতুন বাইকের মডেল নিয়ে আসবে বাজারে। যেগুলো হতে পারে Triumph Bonneville-র মতো নিও-রেট্রো ডিজাইনের।

সূত্র: রাশলাইন

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]