লকডাউন শেষে খুলেছে ৫ পর্যটন কেন্দ্র

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ১০ জুন ২০২০

করোনাভাইরাস আতঙ্কে দীর্ঘদিন বন্ধ ছিল বিশ্বের গুরুত্বপূর্ণ পর্যটন স্থানগুলো। ভ্রমণপিপাসুরা তাই হতাশ হয়ে পড়েছিলেন। অন্যান্য দেশের মতো এবার পর্যটকদের হতাশা কাটানোর সুখবর দিয়েছে ভারত। লকডাউন শেষে এবার শিলিগুড়ির ৫টি পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হয়েছে।

cover1

জানা যায়, করোনা সংক্রমণের ভয়ে প্রায় দুই মাসেরও বেশি সময় ধরে ছিল লকডাউন। ফলে বাড়ি থেকে বের হওয়ার কোনো উপায় ছিল না। কিন্তু এবার ভ্রমণপিপাসুদের কথা চিন্তা করে শর্তসাপেক্ষে খুলে দেওয়া হয়েছে ৫টি পর্যটন কেন্দ্র।

cover1

সূত্র জানায়, ডায়মন্ড হারবার, বিষ্ণুপুর, মাইথন, রাঙাবিতান ও ডুয়ার্সের টিলাবাড়ি আপাতত পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। গত ৮ জুন থেকে জায়গাগুলোতে অনলাইনে বুকিংও শুরু করেছেন ভ্রমণপিপাসুরা। প্রথম ধাপে এ পর্যটন কেন্দ্রগুলোই খোলা থাকবে। পরে আরও পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হবে।

cover1

তবে নিরাপত্তার স্বার্থে সব পর্যটন কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ঘুরতে আসা প্রতিটি পর্যটককে মাস্ক পরতে হবে। সঙ্গে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার। পর্যটকদের পাশাপাশি ট্যুরিস্ট লজের কর্মীদেরও সব নির্দেশিকা মানতে হবে।

cover1

প্রথম ধাপে ৫টি পর্যটন কেন্দ্র খুলে দেওয়ায় খুশি হয়েছে পর্যটনসংশ্লিষ্টরা। তারা মনে করেন পরিস্থিতি বিচার করে আপাতত সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ধীরে ধীরে বাকিগুলো খুলে দেওয়া হবে বলেও আশা প্রকাশ করছেন তারা।

এসইউ/এএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]