বান্ধবীকে উত্ত্যক্ত করায় ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১০:১২ এএম, ১৬ জুলাই ২০১৭

বরিশাল বিএম কলেজে এক ছাত্রীকে উত্ত্যক্ত করার ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচ ছাত্র আহত হয়েছেন।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের জিরোপয়েন্টে এ সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর অর্থনীতি বিভাগের ছাত্র গোপালকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ও ফ্লাইট সার্জেন্ট ফজলুল হক ডিগ্রি হোস্টেলের বাসিন্দা ছাত্রলীগ কর্মী অলির বান্ধবীকে উত্ত্যক্ত করে সমাজকল্যাণ বিভাগের ছাত্র ও কবি জীবনানন্দ দাশ হলের ছাত্রলীগ কর্মী পলাশ।

বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করে অলি। এ নিয়ে উভয়ের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই ছাত্রের সহপাঠী দুই ছাত্রাবাসের আবাসিক ছাত্ররা লাঠিসোটা নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালায়।

এ সময় উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এতে পাঁচ ছাত্র আহত হয়। আহতদের মধ্যে গুরুতর অর্থনীতি বিভাগের ছাত্রকে মেডিকেলে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কলেজ প্রশাসন এবং পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের সহকারী কমিশনার (এসি) আসাদুজ্জামান জাগো নিউজকে বলেন, সংঘর্ষের খবর পেয়ে ক্যাম্পাসে পুলিশ পাঠানো হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর স. ম ইমানুল হাকিম বলেন, সংঘর্ষে আহত ছাত্রকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চিকিৎসা চলছে। এ ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাইফ আমীন/এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]