চার দাবিতে বাকৃবিতে কর্মচারীদের ধর্মঘট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাকৃবি
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১২ আগস্ট ২০১৮

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট পালন করছে তৃতীয় শ্রেণি, চতুর্থ শ্রেণি ও কারিগরি কর্মচারীরা।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের সামনে জড়ো হয় তৃতীয় শ্রেণি, চতুর্থ শ্রেণি এবং কারিগরি কর্মচারীরা। কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে টানা চতুর্থ দিনের মতো এ কর্মসূচি পালন করেন তারা।

প্রায় দুই ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল বের করেন তারা।

গত মঙ্গলবার সাধারণ সভা করে চার দফা দাবি পেশ করে কর্মচারী ঐক্য পরিষদ। চার দফা দাবিগুলো হচ্ছে- এডহক ও মাস্টার রুলের কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ, টাইপিস্ট পদটি পরিবর্তন করে কম্পিউটার অপারেটর পদে রুপান্তর, ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী বেতন-ভাতা প্রদান এবং সকল কর্মচারীদের সাপ্তাহিক ছুটি দুই দিন কার্যকর করা।

কারিগরি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক সুলতান আহম্মদ এবং তৃতীয় শ্রেণি কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের ছোট ছোট গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হবে। দাবি আদায় না হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি হাতে নেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি জসিমউদ্দিন খান বলেন, একটি মামলার নিষ্পত্তি না হওয়ায় কোনো ধরনের নিয়োগে হাত দেয়া যাচ্ছে না। অন্যান্য দাবির বেশ কিছু কমিটিতে বিবেচনাধীন আছে। যেকোনো যৌক্তিক দাবি আমি মেনে নেব, তবে প্রক্রিয়া সম্পন্নের জন্য সময় দিতে হবে।

মো. শাহীন সরদার/এএম/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]