শাবিতে নবীনদের র‌্যাগিংয়ের অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবি
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২০ জানুয়ারি ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থীদের বিরুদ্ধে ১ম বর্ষের নবীন শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিভাগের ১ম বর্ষের কয়েকজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর অভিযোগ করেছেন।

রোববার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিভাগের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে জানিয়েছেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিভাগের ১ম বর্ষের নবীন শিক্ষার্থীদের পরিচিতি পর্বের নামে বিশ্ববিদ্যালয়ের নিউজিল্যান্ড খ্যাত টিলায় নিয়ে যায়। এ সময় তাদের সঙ্গে পরিচিত হওয়ার নামে র‌্যাগ দিয়েছে বলে ১ম বর্ষের কয়েকজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন র‌্যাগিংয়ের বিষয়ে সচেতন রয়েছে। যে কোনো ধরনের র‌্যাগিংয়ের ক্ষেত্রে প্রশাসন জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

আরএআর/আরআইপি/এসজি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]