বিইউপিতে দু’দিনের ‘ফোক ফেস্ট’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) শুরু হয়েছে ফোক ফেস্ট। আজ (রোববার) উৎসবের উদ্বোধন করা হয়েছে। শেষ হবে আগামীকাল।

বিইউপির ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের (এফএএসএস) অধীনে সমাজবিজ্ঞান বিভাগের তত্ত্বাবধানে বিইউপি কালচারাল ফোরাম এর আয়োজন করে। বিইউপির ভিসি মেজর জেনারেল মো. এমদাদ উল বারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ উৎসবের উদ্বোধন করেন।

প্রো-ভিসি প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ফেস্টের প্রধান সমন্বয়কারী ফ্যাকাল্টি অব আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের (এফএএসএস) ডিন ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম ইকবাল আজিম।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথা সাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

উৎসবে নানা আয়োজনের মধ্যে থাকছে- ছাত্র-ছাত্রী ও বাউল শিল্পী কর্তৃক মনমুগ্ধকর লোক সঙ্গীত পরিবেশনাসহ চিত্রাঙ্কন প্রদর্শনী, ট্রেজার হান্ট। শেষ দিনে বাউল দল 'একতারা' এবং 'পঞ্চবর্গ'র পরিবেশনাসহ থাকছে পুরষ্কার বিতরণ অনুষ্ঠান।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশের লোক সংস্কৃতির অপার সৌন্দর্য তুলে ধরার পাশাপাশি এই সৌন্দর্য যেন চির অম্লান থাকে তারই ধারাবাহিকতায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]