ঢাবি সভাপতি-সম্পাদকসহ ৭ জনকে বহিষ্কার ছাত্র ইউনিয়নের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

গঠনতন্ত্র লঙ্ঘনের দায়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি-সাধারণ সম্পাদকসহ সাতজনকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে কেন্দ্রীয় সংসদ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সংগঠনটির কেন্দ্রীয় দফতর সম্পাদক মাহির শাহরিয়ার রেজার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সম্পা দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ, সাধারণ সম্পাদক রাগীব নাঈম, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ও সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের ৪র্থ কার্যনির্বাহী সভায় বাংলাদেশ ছাত্র ইউনিয়নের গঠনতন্ত্রের ৪৮(ক) ধারা লঙ্ঘনের দায়ে গঠনতন্ত্রের ৫৬(গ) ধারা অনুযায়ী বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের বর্তমান কমিটি বিলুপ্ত করা হয়। ঢাকা মহানগর সংসদে ২১ সদস্যবিশিষ্ট এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদে ১৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী এবং নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডের দায়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি সম্পা দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি সাখাওয়াত ফাহাদ, সাধারণ সম্পাদক রাগীব নাঈম, সহকারী সাধারণ সম্পাদক মেঘমল্লার বসু, ঢাকা মহানগর সংসদের সভাপতি তাসিন মল্লিক, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাদাত মাহমুদকে গঠনতন্ত্রের ৫৬(ক) ধারা অনুযায়ী ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি মাহির শাহরিয়ার রেজাকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সহকারী সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় সংগঠনটি।

এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়, সহ-সভাপতি জয় রায়, সহকারী সাধারণ সম্পাদক মিখা পেরেগু, সহকারী সাধারণ সম্পাদক তামজিদ হায়দার চঞ্চল, সদস্য সাদ্দাম হোসেন, সদস্য রথীন্দ্রনাথ বাপ্পীকে অসাংগঠনিক কার্যক্রমে যুক্ত থাকার দায়ে সতর্ক করা হয়েছে এবং পরবর্তীতে এমন কাজে সম্পৃক্ত হলে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করা হয়েছে।

আগামী ১২ মার্চ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জাতীয় পরিষদের সভা অনুষ্ঠিত হবে।

এসএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]