ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষায় শাবিপ্রবিতে অনুপস্থিত ১৪৭ জন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ০২ অক্টোবর ২০২১

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ৭৭৪ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এ ইউনিটে সিলেট থেকে আবেদনকারীর সংখ্যা ছিল ৯২১ জন। শাবিপ্রবি কেন্দ্রে সিলেটের চার জেলার শিক্ষার্থীরা অংশ নেন।

শনিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের তিন কেন্দ্রে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী উপস্থিতির হার ছিল ৮৪ দশমিক ৩ শতাংশ।

ভর্তি কমিটির সিলেট বিভাগীয় অঞ্চলের সভাপতি ও শাবিপ্রবির ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার জাগো নিউজকে জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই দ্বিতীয় দিনের পরীক্ষাও সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

SUST-(2).jpg

ভর্তি পরীক্ষায় শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবীর জানান, দ্বিতীয় দিনের পরীক্ষাও সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। যেকোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি বা ভর্তি জালিয়াতি রোধে তারা তৎপর রয়েছেন। সবার সার্বিক সহযোগিতায় বাকি ইউনিটের পরীক্ষাগুলোও সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আগামী ৯ অক্টোবর (শনিবার) ‘চ’ ইউনিটে ২৬২ জন, ২২ অক্টোবর (শুক্রবার) ‘গ’ ইউনিটে ৪২৮ জন এবং ২৩ অক্টোবর (শনিবার) ‘ঘ’ ইউনিটে ২১৮৩ জন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী শাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন।

মোয়াজ্জেম আফরান/এফআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]