গুচ্ছ ভর্তি: হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষায় বসছেন ৭ হাজার ২৫ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১৬ অক্টোবর ২০২১
ফাইল ছবি

দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে রোববার (১৭ অক্টোবর)। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে প্রথমবারের মতো শুরু হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা। দেশের মোট ২৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরইমধ্যে পরীক্ষা নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

রোববার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় হাবিপ্রবি কেন্দ্রে অংশ নেবেন সাত হাজার ২৫ ভর্তিচ্ছু পরীক্ষার্থী। হাবিপ্রবির ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটে হাবিপ্রবিতে সাত হাজার ২৫ পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। বিশ্ববিদ্যালয়ের ১২২টি কক্ষে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, আমরা এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। ভর্তি পরীক্ষায় পুরো ক্যাম্পাস সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। এসময় পুলিশসহ অন্যান্য নিরাপত্তা কর্মী নিয়োজিত থাকবে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি ও হলগুলো বন্ধ থাকায় পরীক্ষার্থীদের জন্য থাকার কোনো ব্যবস্থা করা হয়নি। অবশ্য হাবিপ্রবিতে নিকটবর্তী জেলার শিক্ষার্থীরাই অংশ নেবে। তাই তারা সকালে এসে পরীক্ষা দিয়ে পুনরায় চলে যেতে পারবে। আশা করি, পরীক্ষার্থীদের কোনো সমস্যা হবে না।স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশ নিতে হবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। প্রত্যেক পরীক্ষার্থীকে নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। কক্ষগুলোতে আগে থেকেই হ্যান্ড-স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য জানানো হয়েছে বলেও জানান তিনি।

রোববার (১৭ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে পরীক্ষার্থীদের বেলা সাড়ে ১১টার মধ্যেই নির্ধারিত পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হবে।

এমদাদুল হক মিলন/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected].com