সাত কলেজে নতুন দুই বিভাগ খোলার সিদ্ধান্ত

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২৫ এপ্রিল ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজে নতুন দুটি বিভাগ খোলার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (২৫ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন অধিভুক্ত সাত কলেজের সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।

তিনি জানান, গত ১৯ এপ্রিল ঢাবির প্রাে-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সরকারি সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপত্বিতে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সাত কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি ও অন্যান্য শিক্ষাকার্যক্রম বিষয়ে আলােচনা সভা হয়েছে। এতে নতুন সাবজেক্ট খােলার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, যুগের সঙ্গে দেশি-বিদেশি চাহিদা মেটাতে অধিভুক্ত সরকারি সাত কলেজে ‘কম্পিউটার সায়েন্স’ এবং ‘ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন সায়েন্স’ খােলার বিষয়ে সভায় নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এসব বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলােচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। নতুন দুটি বিষয় খোলার ক্ষেত্রে কলেজের সক্ষমতার সম্ভাব্যতা সবকিছু যাচাই-বাছাই করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সভায় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাে. আব্দুস ছামাদ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহম্মদ আব্দুল মঈন, সাত কলেজের অধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক, পরীক্ষা নিয়ন্ত্রক, হিসাব পরিচালক, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নাহিদ হাসান/এসএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।