ঢাবি অপটিমিস্টিক সোসাইটির সভাপতি আনিস, সম্পাদক নাহিদ

ঢাবি অপটিমিস্টিক সোসাইটির নবগঠিত কমিটির সদস্যরা

ইতিবাচকতা, সুখবোধ, আশাবাদ ও মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিভিত্তিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঢাবি অপটিমিস্টিক সোসাইটির (ডিইউওএস) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (২২ জুলাই) এ কমিটি গঠন করা হয়।

পূর্ণাঙ্গ কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাবির তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী আনিসুর রহমান। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আরবি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী নাহিদুল ইসলাম। আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে এ কমিটি ।

কমিটিতে অন্যদের মধ্যে রয়েছেন, সহ-সভাপতি আইরিন আঁখি ও তাসনিম আলম। যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন। সাংগঠনিক সম্পাদক আমির হোসেন অপু ও কারিমুল ইসলাম। দপ্তর সম্পাদক মানসী রানী সিংহ। প্রচার সম্পাদক শায়লা সুলতানা। শ্রুতি অনুষ্ঠান বিষয়ক সম্পাদক সালমা আক্তার, সুমি আক্তার ও পূর্ণিমা সিকদার। সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস লীনা। তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহাবুবুর রহমান। স্বাস্থ্য ও খেলাধুলা বিষয়ক সম্পাদক আছমা আক্তার লিয়া।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- সেলিম রানা সিয়াম, মনোয়ার হোসেন, কামরুজ্জামান, জাহিদ মোস্তফা, তেরেজা ডায়না গমেজ।

কমিটি গঠন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রতিষ্ঠাতা মুখলিসুর রহমান মাহিন, সাবেক সভাপতি ইমতিয়াজ খান আসিফ ও সাবেক সাধারণ সম্পাদক ফারহানা খান ঋতুসহ ক্লাবের সদস্যরা।

'পজিটিভিটি ব্রিংস হ্যাপিনেস' স্লোগানে ঢাবি শিক্ষার্থীদের মানসিক সুস্থতা ও সুখবোধ নিশ্চিত করতে ২০১৮ সালের ২৮ নভেম্বর যাত্রা শুরু হয় সংগঠনটির। ইতিবাচকতা, সুখবোধ, আশাবাদ ও মানসিক স্বাস্থ্য নিয়ে বছরব্যাপী বিভিন্ন সৃষ্টিশীল কার্যক্রম পরিচালনা করে থাকে এটি।

ক্লাবটির মডারেটর হিসেবে রয়েছেন ঢাবির এডুকেশনাল এবং কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক, টিএসসির ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক ড. মেহজাবীন হক।

সংগঠনটি ২০২০ সালের মে মাস থেকে‘মনচিঠি’ শিরোনামে বিনামূল্যে অনলাইন মানসিক স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে।

মনচিঠির ওয়েবসাইট : 

ফেসবুক পেজ : 

আল-সাদী ভূঁইয়া/এসএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।