দেশীয় পণ্যের প্রসার ঘটাতে চান ইবির সাবেক শিক্ষার্থী টলিন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ২৬ ডিসেম্বর ২০২৩

বিশ্বকাপের পর প্রথম সফরে বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ডে। দুই দেশের মধ্যকার এই সিরিজে রয়েছে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। সিরিজের কো-স্পন্সর হিসেবে রয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক শিক্ষার্থী মোকাদ্দেস হানিফ টলিনের এএনএইচ গ্রুপের পণ্য 'বাংলা ওয়াশ' ডিটারজেন্ট।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে এক সাংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সংবাদ সম্মেলনে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেছ হানিফ টলিন বলেন, ‘বাংলাদেশ দলকে উৎসাহ দিতেই মূলত আমরা কো-স্পন্সর হিসেবে রয়েছি। এছাড়াও আমাদের গ্রুপের কমোডো টয়লেট ক্লিনার, রে ডিশ ওয়াশ, রে হ্যান্ড ওয়াশ, ডুম ডিশ ওয়াশ, লিমো হ্যান্ড ওয়াশ সোপি ডিটরজেন্টসহ সকল পণ্য বিক্রয়ের ১% অর্থ পাবেন ফিলিস্তিনি জনগণ। আমরা দেশীয় পণ্যের প্রসার ও বিক্রয় বাড়াতে প্রায় তিন বছর ধরে “দেশের টাকা দেশেই থাকুক” এই স্লোগানে কাজ করে যাচ্ছি। আমাদের লক্ষ্য শুধু এএনএইচ গ্রুপ নয় দেশীয় অন্যান্য মান সম্পন্ন কোম্পানির পণ্য কিনতেও ক্রেতারা উদ্বুদ্ধ হোন। আশা করি আমাদের এসব উদ্যোগে সবাই এগিয়ে আসবেন।'

এর আগে বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ডের অংশগ্রহণে ত্রিদেশীয় সিরিজে টাইটেল স্পন্সর হিসেবে ছিল ‘বাংলা ওয়াশ’। ওই সিরিজের মাধ্যমে প্রথমবারের মতো আন্তর্জাতিক ফরম্যাটে বাংলা অক্ষরে টাইটেল স্পন্সর হয়ে দৃষ্টান্ত স্থাপন করে বাংলা ওয়াশ ডিটারজেন্ট।

সাংবাদিক সম্মেলনে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি রুমি নোমান, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলাম, সাধারণ সম্পাদক তাজমুল জাইমসহ ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।