আবাসিক হলে সংঘর্ষ

শাবিপ্রবিতে ছাত্রলীগ নেতাসহ চার শিক্ষার্থীকে বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৫:১৪ পিএম, ২২ মে ২০২৪

আবাসিক হলে সংঘর্ষের ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ সাকিবুর রহমানসহ চার শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের প্রভোস্ট কৌশিক সাহা জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে। নিজ নিজ হলের পাশাপাশি ওই শিক্ষার্থীরা অন্য কোনো হলেও প্রবেশ করতে পারবেন না।

আরও পড়ুন

বহিষ্কৃতরা হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র ও রসায়ন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মো. সাজ্জাতুল ইসলাম ওরফে সিফাত, একই বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও শাহপরান হলের মো. মাহফুজুল আলম, শাহপরান হলের আবাসিক ছাত্র ও ব্যবসায় প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র ও বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সৈয়দ সাকিবুর রহমান।

তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি নাজমুল হুদা ওরফে শুভর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। এর মধ্যে সৈয়দ সাকিবুর রহমান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি পদে আছেন।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, শাহপরান হলে ১৩ মে আনুমানিক রাত ১২টার দিকে কয়েকজন শিক্ষার্থীর মধ্যে আকস্মিক উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এ ঘটনার প্রাথমিক তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় চার শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হলো।
এছাড়া অধিকতর তদন্তের জন্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল হাকিমকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নাঈম আহমদ শুভ/এনআইবি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।