ভৈরবকে জেলা বাস্তবায়নের দাবি


প্রকাশিত: ১২:৫২ পিএম, ২০ মার্চ ২০১৭

জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও ভৈরবকে জেলা করার ঘোষণা দিয়েছিলেন সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমান। কিশোরগঞ্জের ভৈরবে হাজি আসমত কলেজ মাঠে ২০১০ সালের ২৪ অক্টোবর এক সমাবেশে তিনি বলেছিলেন, ‘আমার শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও ভৈরবকে জেলা করে যাবো।’

সোমবার ভৈরবে জিল­ুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় নেতাদের বক্তৃতায় ঘুরেফিরে আলোচিত হয় জিল্লুর রহমানের সেই কথা।

তারা বলেন, জিল্লুর রহমানের জীবনের শেষ ইচ্ছা ‘ভৈরব জেলা’ বাস্তবায়ন না হলে তার আত্মা কষ্ট পাবে। এ ব্যাপারে বক্তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

কোনো কোনো বক্তা আবার বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষুব্ধ ওই নেতারা বলেন, এবার ভৈরব জেলা বাস্তবায়ন না করে আমরা ঘরে ফিরব না। যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জারিকৃত প্রজ্ঞাপন অনুসারে স্বাভাবিক পক্রিয়ায় ভৈরব জেলা বাস্তবায়ন না হয়। তাহলে আন্দোলনের মাধ্যমে তা আমরা আদায় করতে বাধ্য হবো।

যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের যৌথ আয়োজনে স্মরণসভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. সায়দুল­াহ মিয়া, পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, আওয়ামী লীগ নেতা মির্জা সুলায়মান প্রমুখ।

আসাদুজ্জামান ফারুক/এএম/এমএস

আপনার মতামত লিখুন :