ঘুষের টাকাসহ বিআরটিএ’র কর্মচারী গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭
ঘুষের টাকাসহ বিআরটিএ’র কর্মচারী গ্রেফতার

নরসিংদীতে ঘুষের টাকা লেনদেনের সময় বিআরটিএ’র এক কর্মচারীকে হাতে নাতে গ্রেফতার করেছে দুদক। এ সময় তার কাছ থেকে ঘুষের ১০ হাজার টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) নরসিংদীর কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা-২ সমন্বিত জেলা কার্যালয় দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক এ ঘটনায় রেজাউল করিম বাদী হয়ে মামলা করেন। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গ্রেফতার সুমন কুমার সাহা বিআরটিএ’র সিল মেকানিক হিসেবে কর্মরত।

দুদক সূত্রে জানা যায়, ভুক্তভোগী ইয়াছিন আরাফাত ড্রাইভিং লাইসেন্স করার জন্য নরসিংদী বিআরটিএ কার্যালয়ে আসেন। ওই সময় ভাবিক নিয়মে ড্রাইভিং লাইসেন্স করতে হলে ১০ হাজার টাকা ফি ও ৬ মাস সময় লাগবে।

সে ক্ষেত্রে অফিসের অন্যান্য খরচ হিসেবে দিতে হবে এবং পরীক্ষার অনেক ঝামেলা হবে। আর অতি দ্রুত সময়ের মধ্যে ড্রাইভিং লাইসেন্স নিতে হলে ২৫ হাজার টাকা দাবি করেন। তাহলে ১ মাস ১০ দিনের মধ্যে ড্রাইভিং লাইসেন্সের সমস্ত ব্যবস্থা করে দেয়া হবে।

দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে নরসিংদী বিআরটিএ কার্যালয়ে অভিযান চালানো হয়। এ ঘটনায় দুদুকের সহকারী পরিচালক রেজাউল করিম বাদী হয়ে মামলা করেন। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সঞ্জিত সাহা/এএম/জেআইএম