লড়াই ঠেকাতে গিয়ে প্রাণ গেল রাখালের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১০ জানুয়ারি ২০১৮

কক্সবাজারের পেকুয়ায় দুই মহিষের লড়াইয়ে নিজের মহিষটি সরাতে গিয়ে এক রাখাল মারা গেছেন। মঙ্গলবার বিকেলে মহিষের লড়াইয়ে ওই রাখাল আহত হয়ে পেকুয়া বাজারস্থ নুর হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই তার মৃত্যু হয়।

মৃত যুবকের নাম নুরুল হোসেনের (২৮)। তিনি পেকুয়ার টইটং ইউনিয়নের জান আলী মুরা এলাকার মৃত আব্দুল হকের ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, টইটং ইউনিয়নের ঢালারমুখ এলাকার ওমান প্রবাসী বেলাল উদ্দিনের পালিত মহিষ দেখভাল করতেন রাখাল নুরুল হোসেন। প্রতিদিনের মতো মঙ্গলবার বিকেলে নুরুল হোসেন মধুখালী পাহাড়ি এলাকায় মহিষগুলো চরাতে নিয়ে যান।

একই জায়গায় সংগ্রামের জুম এলাকার ছেনুয়ারা নামের এক নারীর একদল মহিষ আগে থেকেই অবস্থান করছিল। দুই পরিবারের মহিষ এক জায়গায় হলে দুই মহিষের লড়াই শুরু হয়।

এতে নিজের মহিষটিকে লড়াই থেকে সরাতে চেষ্টা করছিলেন নুরুল হোসেন। ওই সময় অপর মহিষটি তাকে আক্রমণ করে বসে। এতে তিনি গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাতে মারা যান। বুধবার দুপুরে তাকে দাফন করা হয়।

স্থানীয় ইউপি সদস্য আবু ওমর বিষয়টি নিশ্চিত করে বলেন, মর্মান্তিক মৃত্যু হওয়া নুরুল হোসেনের পরিবার খুবই অসহায়। পরিবারের পক্ষ থেকে অভিযোগ না দেয়ায় স্থানীয়ভাবে তার দাফন করা হয়েছে। তবে মহিষের মালিক পক্ষ থেকে তার পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে কিছু অর্থ দেয়ার জন্য বলা হয়েছে।

সায়ীদ আলমগীর/এএম/এমএস

আপনার মতামত লিখুন :