প্রাণ বাঁচাতে তুমুল লড়াই, অতঃপর...

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৪:৫৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৮
প্রাণ বাঁচাতে তুমুল লড়াই, অতঃপর...
ফাইল ছবি

সুন্দরবনে বাঘের হামলার মুখে পড়েছে মহিষের দল। এ সময় কয়েকটি মহিষ দৌড়ে পালালেও একটি মহিষ বাঘের মুখে পড়ে যায়। পরে বাঘের হাত থেকে প্রাণ বাঁচাতে লড়তে থাকে মহিষটি। একপর্যায়ে বাঘের সঙ্গে না পেরে হেরে যায় মহিষটি।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দাসের ভারাণী ও নাংলী টহল ফাঁড়ির মধ্যবর্তী এলাকায় শনিবার বিকেলে এ ঘটনা ঘটে। বাঘের হামলায় মারা যাওয়া মহিষটি স্থানীয় রাজাপুর মাঝের চর গ্রামের নবী হোসেনের।

বিষয়টি নিশ্চিত করে নবী হোসন বলেন, মহিষের দলের ওপর হঠাৎ বাঘ হামলা করে। ওই সময় একটি মহিষ বাঘের মুখে পড়ে যায়। মহিষটির পেছনের একটি অংশ খেয়ে ফেলে বাঘ।

তিনি আরও জানান, ৯টি মহিষ শনিবার বিকেলে নদী সাঁতরে ঘাস খেতে সুন্দরবনের মধ্যে ঢুকে পড়ে। ওই সময় মহিষের দল বাঘের হামলার মুখে পড়ে। ৮টি মহিষ ফিরে এলেও একটি মহিষ বাঘের হাতে ধরা পড়ে। রোববার সকালে বনের পাশে মৃত অবস্থায় মহিষের একটি অংশ দেখতে পাই।

শরণখোলা স্টেশন কর্মকর্তা মো. ফারুকুল ইসলাম ও দাসের ভারণী টহল ফাঁড়ির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মো. আ. রউফ জানান, বাঘের আক্রমণে একটি মহিষের মৃত্যু হয়েছে।

এছাড়া পরবর্তীতে মহিষ যেন বনের মধ্যে না ঢুকে সে জন্য বন বিভাগের পক্ষ থেকে স্থানীয় গ্রামবাসীকে সতর্ক করা হয়েছে বলেও জানান তারা।

শওকত আলী বাবু/এএম/জেআইএম