এখন আর কারও কাছে মাথা নত করতে হয় না : শামীম ওসমান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ১৩ জুলাই ২০১৮

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এখন আর কারও কাছে মাথা নত করতে হয় না। বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। কেউ না খেয়ে থাকছে না। প্রতিটি ঘরে ঘরে খাবার আছে, মানুষের মুখে হাসি ফুটেছে। কেউ খাবারের জন্য কষ্ট করছে না। শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রতিটি ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে সক্ষম হয়েছে।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগর এতিমখানায় প্রায় ৬০ জন অসহায় এতিমের সঙ্গে মধ্যহ্নভোজে প্রথান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, আমরা যারা একটু সবল রয়েছি, ভালো অবস্থানে আছি তারা যেন সরকারের দিকে না তাকিয়ে এতিম শিশুদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেই। এই শিশু বাচ্চাদের যদি আমরা একটু আদর-ভালোবাসা দেই তাহলে তারা স্বচ্ছন্দে থাকতে পারবে।

তিনি আরও বলেন, মিয়ানমার সরকারের নির্যাতন সহ্য করতে না পেরে নিজেদের জীবন রক্ষায় রোহিঙ্গারা যখন বাাংলাদেশে প্রবেশ করতে শুরু করে ঠিক তখনই বিশ্বের অনেক মোড়লরা বাংলাদেশের মধ্যে অরাজকতা সৃষ্টি করে যুদ্ধ লাগিয়ে দেয়ার চেষ্টা করেছিল। তারা রোহিঙ্গা ইস্যু নিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করে সুবিধা নিতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনা তাদের সেই ইচ্ছায় জল ঢেলে দিয়ে অসহায় রোহিঙ্গাদের বাংলাদেশে জায়গা দিয়ে নতুন নজীর স্থাপন করেছেন।

শামীম ওসমান বলেন, বিশ্বের অন্য দেশের তুলনায় আমাদের সমস্যা হচ্ছে জনসংখ্যা, আমাদের দুর্বলতা হচ্ছে জনসংখ্যা এবং সফলতাই হচ্ছে জনসংখ্যা। দেশের আয়তন হিসেবে অন্য দেশের তুলনায় আমাদের দেশের জনসংখ্যা বেশি হলেও কেউ না খেয়ে থাকছে না। শেখ হাসিনার নেতৃত্বে সরকারের পক্ষে এটাই সম্ভব হয়েছে। বাংলাদেশ আজ নিজের পায়ে দাঁড়াতে শিখেছে। আগামী ২০৩১ সাল নাগাদ বাংলাদেশ অস্ট্রেলিয়ার মত উন্নত দেশের দিকে অগ্রসর হবে।

শামীম ওসমানের স্ত্রী লিপি ওসমানের আয়োজনে এতিমদের সঙ্গে মধ্যহ্নভোজ ও কেক কেটে উৎসব আয়োজনে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদিউজ্জামান বদু, যুগ্ম সম্পাদক বিএম শফি প্রমুখ।

শাহাদাত হোসেন/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :