সহযোগীদের নিয়ে স্ত্রীকে গণধর্ষণের পর হত্যা, ৪ জনের ফাঁসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৮ নভেম্বর ২০১৮

একাধিক সহযোগী নিয়ে নিজ স্ত্রীকে পালাক্রমে ধর্ষণের পর হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বরগুনায় স্বামীসহ চারজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ আদেশ দেন। এসময় তিনি আসামিদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ডেরও আদেশ দেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার এক আসামিকে খালাস প্রদান করেন।

দণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, ইব্রাহীম তালুকদার, আবদুস সালাম, আ. রহমান ও আবুল কালাম। তাদের সকলের বাড়ি বরগুনা তালতলী উপজেলার চন্দতলা গ্রামে। রায় ঘোষণার সময় ৫ জন আসামিই আদালতে উপস্থিত ছিলেন। ঘটনার পর আসামিদের আদালতের কাঠগড়া থেকে জেল হাজতে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৩ নভেম্বর পানের বরজে কাজ করারা কথা বলে বরগুনার তালতলী উপজেলার চন্দনতলা এলাকার পরিভানুকে নিয়ে যায় স্থানীয় ইব্রাহীম তালুকদার। পরে পানের বরজে নিয়ে পরিভানুকে তার স্বামী আবদুস সালামের সহযোগিতায় দণ্ডপ্রাপ্তরা পালাক্রমে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করে।

এ ঘটনায় নিহত পরিভানুর ভাই মোসলেম আলী ঘটনার পাঁচ দিন পর ২০১২ সালের ২৮ নভেম্বর তালতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলা দীর্ঘ বিচারিক কার্যক্রমের পর আজ এ রায় প্রদান করেন।

মিরাজ/এমএএস/আরআইপি