সাতনদী সম্পাদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা এমপির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

সাতক্ষীরার স্থানীয় দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমানের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার। বৃহস্পতিবার মামলাটি করা হয়।

যুগ্ম জেলা জজ-২ নম্বর আদালতে দাখিলকৃত মামলাটি রোববার শুনানি শেষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানা গেছে।

মামলার উল্লেখ করা হয়েছে, ৫ জানুয়ারি পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার বাহিনীর হাতে সংখালঘু নির্যাতন, প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়।

শ্যামনগরের মহাদেব মন্ডল ও মহেন্দ্র মন্ডলকে চিঠির লেখক হিসেবে উল্লেখ করা হয় সংবাদে। তবে সংবাদের বিষয়ে চিঠিটি তাদের নয় উল্লেখ করে তারা শ্যামনগর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানান যা তা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। মহাদেব ও মহেন্দ্র দাবি করেছেন, প্রধানমন্ত্রী বরাবর ওই চিঠি সম্পর্কে তাদের কিছুই জানা নেই। এ ঘটনার প্রতিবাদ জানানো হলে পত্রিকার সম্পাদক তার খবরটি সত্য বলে দাবি করেন। পরদিন দৈনিক সাতনদী পত্রিকায় মহেন্দ্র মন্ডলের নাম ব্যবহার করে হাতে লেখা মিথ্যা চিঠি প্রকাশ করা হয়।

এ মামলার বিষয়ে দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান বলেন, মামলা করেছে শুনেছি। তবে কোনো কাগজপত্র এখনো হাতে পাইনি।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে এমপি জগলুল হায়দারের ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়।
তবে এমপির ভাই সাতক্ষীরা নারী শিশু আদালতের বিশেষ পিপি ও শ্যামনগর সদর ইউপির চেয়ারম্যান জহরুল হায়দার বাবু জাগো নিউজকে বলেন, মিথ্যা সংবাদ প্রকাশের দায়ে সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমানের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। আমার ভাই মামলাটি করেছেন। বর্তমানে জগলুল হায়দার এমপি ভারতে রয়েছেন।

আকরামুল ইসলাম/এএম/এমকেএইচ

আপনার মতামত লিখুন :