বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২১ জানুয়ারি ২০১৯
প্রতীকী ছবি

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জুয়েল ফকির (৩৮) নামে এক ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেফতার করেছে পুলিশ। জুয়েল উপজেলার বিহার পশ্চিমপাড়ার মৃত আয়েজ ফকিরের ছেলে।

সোমবার দুপুরে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করে জানান, এ ঘটনায় জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) এক সদস্যও আহত হয়েছেন।

তিনি আরও জানান, গত ১০ জানুয়ারি বিকেলে শিবগঞ্জে মসলা গবেষণা কেন্দ্রের সামনে থেকে এক ব্যবসায়ীর ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রেফতার ইয়াছিন আলী নামে এক আসামি রোববার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।
তার দেয়া তথ্যের ভিত্তিতে জেলা ডিবি পুলিশের একটি দল রোববার দিবাগত রাত ২টার দিকে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও লুট করা টাকা উদ্ধারের জন্য শিবগঞ্জ উপজেলার বিহার পশ্চিমপাড়া এলাকায় অভিযান চালায়।

সেখানে জনৈক হাফিজারের বাড়ির কাছে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় পুলিশের পক্ষ থেকে ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোড়া হয়। এতে ডাকাত দল ছত্রভঙ্গ হয়ে পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকা জুয়েলকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলি উদ্ধার কররা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী আরও জানান, পরে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শমিমেক) হাসপাতাল ভর্তি করা হয়। সেখানে পুলিশি পাহারায় তিনি চিকিৎসাধীন রয়েছেন। জুয়েল ওই ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারও করেছেন। পরে স্বীকারোক্তি মোতাবেক লুট হওয়া ৮০ হাজার টাকা তার বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত ডিবি পুলিশের কনস্টেবল আছমত আলীকে উদ্ধার করে জেলা পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লিমন বাসার/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :