আন্তর্জাতিক নৌ মহড়ায় যোগ দিতে গেল ‘ধলেশ্বরী’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৭:২১ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯

অত্যাধুনিক নৌ সমরাস্ত্র প্রদর্শনী ও আন্তর্জাতিক কনফারেন্সসহ নৌ মহড়ায় অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিএনএস ধলেশ্বর’ সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে বাগেরহাটের দিগরাজের বিএনএস মোংলার নৌঘাঁটি ত্যাগ করেছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দিগরাজ নৌঘাঁটি থেকে যুদ্ধ জাহাজটি সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে ছেড়ে যায়।

বিএনএস মোংলা নৌঘাঁটির এরিয়া কমান্ডার (কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট) কমডোর এসএম মনিরুজ্জামানের আগে যুদ্ধ জাহাজ ও নাবিকদের বিদায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে সকলের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি জাহাজটিকে বিদায় জানান।

এসময় নৌবাহিনীর বাদকদল বাদ্যযন্ত্র বাজিয়ে সহকর্মীদের বিদায় শুভেচ্ছা জানান। বিদেশে পাড়ি জমানো নাবিকদের বিদায় অনুষ্ঠানে নৌ বাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তা, জাহাজের কর্মকর্তা ও নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Bagerhat

বিএনএস ধলেশ্বরী যুদ্ধ জাহাজটি আগামী ১৩ থেকে ২১ ফেব্রুয়ারী পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য নৌ সমরাস্ত্র প্রদর্শনী, আর্ন্তজাতিক কনফারেন্সসহ নৌ মহড়ায় অংশ নিবেন। আন্তর্জাতিক এ মহড়ায় বাংলাদেশসহ বিশ্বেও ১৩টি দেশের নৌবাহিনীর যুদ্ধ জাহাজ, বিশ্বখ্যাত ১১০০টি নৌ সমরাস্ত্র কোম্পানি, নৌ পর্যবেক্ষক ও নৌ সমর বিশারদসহ প্রায় ১ লাখ দর্শনার্থী অংশগ্রহণ করবেন।

মহড়া শেষে সংযুক্ত আরব আমিরাত থেকে নৌবাহিনীর এ যুদ্ধ জাহাজটিতে থাকা ১৮২ জন নৌসেনাসহ কর্মকর্তারা আগামী ১৩ মাচ দেশে ফেরার কথা রয়েছে। যুদ্ধ জাহাজটির এ মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকেরা পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সঙ্গে সামরিক সুসম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

শওকত আলী বাবু/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :