তিনি রোহিঙ্গা নয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়নের কচুয়া গ্রামে কয়েকদিন ধরে মানসিক ভারসাম্যহীন এক নারী ঘোরাফেরা করছেন।

বাইশারী গ্রামের বাসিন্দারা প্রথমে তাকে রোহিঙ্গা বলে সন্দেহ করেছিলেন। তবে ভালোভাবে বাংলা লিখতে পারায় তাদের সন্দেহ দূর হয়। জানা যায় তিনি রোহিঙ্গা নয়। মানসিক ভারসাম্যহীন ওই নারীর বয়স ৩০-৩২ হবে। গায়ের রং শ্যামলা। কিন্তু নাম-ঠিকানা কিছুই বলতে পারছেন না ওই নারী।

বাইশারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো. শাহজাহান আকন বলেন, চারদিন আগে মানসিক ভারসাম্যহীন ওই নারীকে গ্রামে দেখা যায়। এর আগে তাকে এই গ্রামে দেখা যায়নি। সবাই তাকে রোহিঙ্গা মনে করেছিল। নাম-ঠিকানা জানতে চাইলে সঠিক তথ্য দিতে পারেননি তিনি। তবে দুটি মোবাইল নম্বর লিখে দিয়েছিলেন। ওই নম্বরে কল দিয়ে নারীর আকার-আকৃতির বর্ণনা দিলেও চিনতে পারেননি তারা। তার দেয়া ফোন নম্বরে কল দিলে অপর প্রান্ত থেকে জানানো হয় তাদের কোনো স্বজন নিখোঁজ নেই।

শাহজাহান আকন আরও বলেন, ওই নারীর কাছে কিছু জানতে চাইলে শুধু বলেন তিনি পুলিশে চাকরি করেন। তার দুই ছেলে রয়েছে। এর কিছুক্ষণ পরই এলোমেলো কথা বলতে শুরু করেন। কচুয়া গ্রামের মো. খালেকের বাড়িতে আশ্রয় নিয়েছেন ওই নারী। তার খোঁজ নিতে (০১৭৬১৭৩৯৮০৫) নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে বানারীপাড়া থানা পুলিশের পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। এখন জানলাম। ওই নারীর নাম-ঠিকানা ও স্বজনদের খুঁজে পেতে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে পুলিশ।

সাইফ আমীন/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :