শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১২:০৪ পিএম, ২৯ এপ্রিল ২০১৯

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের আড়কান্দি উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক আব্দুল কাদের ভূঁইয়ার বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ অভিযোগে ওই শিক্ষককে ১২ দিন ধরে পাঠদান থেকে বিরত রেখেছে স্কুল কর্তৃপক্ষ।

জানা গেছে, উপজেলার বহরপুর ইউনিয়নের আড়কান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদের ভুঁইয়া দীর্ঘদিন স্কুলের ছাত্রীদের যৌন হয়রানি করে আসছিল। ১০৯ নম্বরে ফোন করে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম রেজাকে অবগত করা হয়। পরে তিনি তাৎক্ষণিক ওই স্কুলের প্রধান শিক্ষক পলাশ কুমার দে ও সহকারী শিক্ষক আব্দুল কাদের ভুঁইয়াকে ডেকে এনে তাদের সঙ্গে পরামর্শক্রমে অভিযুক্ত শিক্ষককে পাঠদান থেকে বিরত রাখেন।

অভিযুক্ত শিক্ষক আব্দুল কাদের ভুঁইয়া পাঠদান থেকে বিরত থাকার কথা স্বীকার করে বলেন, তিনি নিয়মিত বিদ্যালয়ে যাচ্ছেন এবং অফিসিয়াল কাজকর্ম করছেন। তার বিরুদ্ধে একটি পক্ষ ষড়যন্ত্র করে এমন অভিযোগ করেছে। ২০০৯ সাল থেকে তিনি বিদ্যালয়টিতে শিক্ষকতা করছেন। বর্তমানে তিনি বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের পদের একজন প্রার্থী বলেই তার বিরুদ্ধে এ অভিযোগ বলে দাবি করেন। পুলিশ গতকাল ঘটনার তদন্তে বিদ্যালয়ে এসেছিল। এ সময় শিক্ষার্থীরা তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বলে জানিয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক পলাশ কুমার দে জানান, তার বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদের ভুঁইয়ার বিরুদ্ধে স্কুলের ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম রেজার সঙ্গে পরামর্শক্রমে তাকে পাঠদান থেকে বিরত রাখা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম রেজা বলেন, মাধ্যমিক শিক্ষা অফিসারকে আগামী ৭ কার্য দিবসের মধ্যে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রুবেলুর রহমান/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :