তেলের ট্যাংকে ৫০ হাজার ইয়াবা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২০ মে ২০১৯

অভিনব পদ্ধতিতে তেলের ট্যাংকের ভেতরে করে পাচারকালে অর্ধলাখ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-১৫-এর সদস্যরা। কক্সবাজার সদরের লিংকরোড এলাকায় সোমবার ভোরে অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

এ সময় ইয়াবার পাচারকাজে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়েছে। সেই সঙ্গে দুইজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন যশোরে জিগরগাছা থানার বারবাগপুর গ্রামের মো. আতিয়ার রহমানের ছেলে মো. তারেক হোসেন (২৭) ও সাতক্ষীরার কলারোয়া থানার দক্ষিণ দীঘং গ্রামের মৃত ঝাড় গাজীর ছেলে মো. শরিফুল ইসলাম (৩৫)। তারা গাড়িটির চালক ও হেলপার।

রামু র‌্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ রবিউল ইসলাম বলেন, কক্সবাজারের টেকনাফ থেকে বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মাদক ব্যবসায়ীরা ট্রাকযোগে কক্সবাজারের দিকে আসছে- এমন খবর পেয়ে সোমবার ভোরে সদরের লিংকরোড এলাকায় চেকপোস্ট বসানো হয়। এ সময় টেকনাফ থেকে আসা (ঝিনাইদহ-ট-১১-০০৫৮) ট্রাকটি থামানো হয়। পরে চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়।

মেজর মোহাম্মদ রবিউল ইসলাম আরও বলেন, জিজ্ঞাসাবাদে তারা ট্রাকের তেলের ট্যাংকের মধ্যে বিশেষ কৌশলে ইয়াবা লুকানোর কথা স্বীকার করেন। পরে তল্লাশি করে ১০০টি প্যাকেট থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার হয়। গ্রেফতারকৃতরা জানিয়েছেন ইয়াবা কেনার উদ্দেশ্যে খালি ট্রাক নিয়ে যশোর থেকে টেকনাফে এসেছেন তারা। দীর্ঘদিন ধরে টেকনাফ থেকে ইয়াবা কিনে যশোরসহ দেশের বিভিন্ন জেলায় পাচার করে আসছেন তারা।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা করে উদ্ধার ইয়াবাসহ কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান মেজর মোহাম্মদ রবিউল ইসলাম।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান বলেন, মাদক নিয়ন্ত্রণ আইনের মামলায় আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।

সায়ীদ আলমগীর/এএম/পিআর